ভালো কাজে পুলিশ ও জনতার সম্পৃক্ততা বেড়েছে : খাদ্যমন্ত্রী

SHARE

ভালো কাজে পুলিশ ও জনতার সম্পৃক্ততা বেড়েছে। কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও জনতা একসাথে ভালো কাজে সহযোগিতা করছে ও মন্দ কাজের কারণ খুঁজে বের করে ব্যবস্থা নিচ্ছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
শনিবার সকালে নওগাঁ পুলিশ সুপারের কার্যালয় চত্ত্বরে কমিউনিটি পুলিশিং ডে-২০২২” র‌্যালী উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
খাদ্যমন্ত্রী বলেন, পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি ও অপরাধ দমনের অন্যতম কৌশল হিসেবে কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করে আসছে।
১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকা উল্লেখ করে মন্ত্রী বলেন, পুলিশ বাহিনীর সদস্যরাই প্রথম সম্মুখযুদ্ধে প্রতিরোধ গড়ে বুকের তাঁজা রক্ত ঢেলে দিয়েছে। দেশের প্রয়োজনে তাঁরা আবারও এগিয়ে আসবে বলে আমার বিশ্বাস। সাধন চন্দ্র মজুমদার বলেন, পুলিশের কাজে সহযোগিতা, বাল্যবিয়ে রোধ, ইভটিজিং প্রতিরোধ, জঙ্গিবাদ-সন্ত্রাস দমন, মাদকের কুফল, নারী-শিশু নির্যাতন, যৌতুকনিরোধসহ বিভিন্ন কাজে কমিউনিটি পুলিশের সদস্যরা কাজ করে যাচ্ছেন যা সামাজিক শৃংখলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।
এ সময় সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার, সলিম উদ্দিন তরফদার, জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, জেলার কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি সাবেক অধ্যক্ষ শরীফুল ইসলাম খানসহ কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেন।
আলোচনা সভা শেষে কমিউনিটি পুলিশিং এ বিশেষ ভূমিকা পালন করায় জেলা কমিউনিটি পুলিশিং কমিটির প্রচার সম্পাদক মাইনুল হাসান রানা ও সেলিম সাকলাইন (এস.আই) কে ক্রেস্ট প্রদান করা হয়।