করোনায় বাড়ল আক্রান্ত ও মৃত্যু

SHARE

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১ হাজার ৩৬২ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ৩ লাখ ৫৩ হাজার ৯৩০ জন। যা গত কয়েকদিনের তুলনায় কিছুটা বেশি।
বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ৬৫ লাখ ৯১ হাজার ৪১ জন। আর শনাক্তের সংখ্যা ৬৩ কোটি ৪৬ লাখ ৯৬ হাজার ১২৭ জন।
গত একদিনে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে আমেরিকা। এরপরই আছে জার্মানি। অন্যদিকে শনাক্তের দিক দিয়ে এ সময়ে শীর্ষে অবস্থান করছে জার্মানি, জাপান ও ফ্রান্স।
করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে শনিবার (২৯ অক্টোবর) এ তথ্য জানা গেছে।
করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত একদিনে মৃত্যু হয়েছে ২৩২ জনের এবং শনাক্ত হয়েছে ২৭ হাজার ৬৯৮ জন। এ নিয়ে দেশটিতে করোনার শুরু থেকে মোট মৃত্যুর সংখ্যা ১০ লাখ ৯৪ হাজার ৯০১ জন এবং শনাক্তের সংখ্যা ৯ কোটি ৯৩ লাখ ৩ হাজার ৫৩৪ জন।
ফ্রান্সে এ সময়ে শনাক্ত হয়েছে ৩৭ হাজার ৮৯ জন। আর মৃত্যু হয়েছে ৭১ জনের। এ সংখ্যা নিয়ে দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা যথাক্রমে ৩ কোটি ৬৭ লাখ ৪৪ হাজার ৬৫৫ এবং ১ লাখ ৫৬ হাজার ৭৭১ জন।
জার্মানিতে গত একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১৮৪ জনের এবং শনাক্ত হয়েছে ৬১ হাজার ৪৯২ জন। এ সময়ে দক্ষিণ কোরিয়ায় শনাক্ত হয়েছে ৩৪ হাজার ৯৫০ জন এবং মৃত্যু হয়েছে ২৬ জনের।
জাপানে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪২ হাজার ৭৩৭ জন এবং মৃত্যু হয়েছে ৭১ জনের। অন্যদিকে তাইওয়ানে এ সময়ে ৮৪ জনের মৃত্যুর পাশাপাশি ৩৫ হাজার ৬৬২ জন আক্রান্ত হয়েছে।