‘বিশ্বকাপে আফ্রিদিকে আর খেলানোই উচিত নয়’

SHARE

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ব্যাটিং লাইনআপ একাই দুমড়েমুচড়ে দিয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। তবে চলতি বিশ্বকাপে হতাশ করেছেন তিনি। উইকেট তো নিতেই পারেননি, উল্টো ভারতীয় ব্যাটারদের হাতে বেধড়ক মার খেয়েছেন বাঁহাতি পেসার।
এবার আফ্রিদিকে নিয়ে অধিনায়ক বাবর আজমকে সতর্ক করলেন সাবেক পাকিস্তানি তারকা পেসার আকিভ জাভেদ। তিনি বলছেন, এ বিশ্বকাপে আফ্রিদিকে আর খেলানোই উচিত নয় বাবরের। হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে।
পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজকে আকিভ বলেন, আফ্রিদিকে দেখে ১০০ শতাংশ ফিট বলে মনে হয়নি আমার। সে প্রথম বল করতে যখন দৌড় শুরু করে, তখন আমি ভাবছিলাম, এটা কী হচ্ছে! মনে হচ্ছিল, শুরুতে তার স্পিড কোথাও যেন হারিয়ে গেছে। বল হাতে দৌড়ানোর সময় চোট সম্পর্কে অনেক সচেতন ছিল ও।
তিনি বলেন, বাবরকে দেখতে হবে আফ্রিদি ঠিকমতো দৌড়াতে পারছে কি না। দৌড়ানোর সময় হাঁটু নিয়ে সচেতন থাকছে সে। ভাবছিল, আবার যদি চোট লেগে যায়। এমনটা হলে তাকে খেলানো বা খেলতে দেয়াটা হবে সবচেয়ে বড় ভুল।
গত রোববার মেলবোর্নে টিম ইন্ডিয়ার বিপক্ষে নিজের স্পেলের শেষ দুই ওভারে ২৬ রান দেন আফ্রিদি। গত আগস্টে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে হাঁটুতে চোট পান তিনি। এতে এশিয়া কাপ এবং ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজেও খেলেননি বাঁহাতি গতিতারকা।
পরে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে দলের সঙ্গে যোগ দেন আফ্রিদি। তবে একটিও ম্যাচ খেলেননি তিনি। কিন্তু বিশ্বকাপ শুরুর আগে দুটি ওয়ার্ম আপ ম্যাচে খেলেন স্পিডস্টার।