করোনা : বিশ্বজুড়ে আরও ৯৩৭ জনের মৃত্যু, শনাক্ত আড়াই লাখ

SHARE

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও আক্রান্ত বেড়েছে। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৩৭ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৮৪ হাজার ৩২ জনে। নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৫৩ হাজার ৭৯৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছেন ৬৩ কোটি ৩২ লাখ ২৩ হাজার ৩৭০ জন। এ পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ৬১ কোটি ২২ লাখ ৫০ হাজার ৫৮০ জন।
আগের দিন বিশ্বে করোনায় ৩৯৫ জনের মৃত্যু ২ লাখের কিছু বেশি রোগী শনাক্ত হয়।
মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।
সর্বশেষ তথ্যানুযায়ী, একদিনে সবচেয়ে বেশি রোগী শনাক্ত ও মৃত্যু হয়েছে জার্মানিতে। আক্রান্তের দিক থেকে তালিকার ৪ নম্বরে থাকা দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৫ হাজার ৫৩৫ জন ও মারা গেছেন ২৭৩ জন। এ পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৫২ হাজার ৭৫৫ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৫২ লাখ ৮৮ হাজার ২২৮ জন।
দৈনিক প্রাণহানিতে জার্মানির পর শীর্ষে রয়েছে ফ্রান্স। দেশটিতে একদিনে ৬ হাজার ৯০৭ জন সংক্রমিত এবং ১২২ জন মারা গেছেন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৬৬ লাখ ৬ হাজার ৭২৮ জন, মারা গেছেন ১ লাখ ৫৬ হাজার ৫০৯ জন।
করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৮৪ জন। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ৪২ জনের। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ৯ কোটি ৯১ লাখ ২৩ হাজার ৪৩৮ জনে। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ লাখ ৯৩ হাজার ১৫৩ জনের।
মোট মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ব্রাজিল। ২৪ ঘণ্টায় সেখানে ৩৩ জনের মৃত্যু ও ৪ হাজার ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৮ লাখ ৩৪ হাজার ৮১৫ জনের করোনা শনাক্ত এবং ৬ লাখ ৮৭ হাজার ৭১৩ জনের মৃত্যু হয়েছে।
তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ কোটি ৪৬ লাখ ৪৪ হাজার ৫২০ জন। এর মধ্যে একদিনে শনাক্ত হয়েছে ৪৪৪ জন। ভারতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ লাখ ২৮ হাজার ৯৭৭ জনের। তবে গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যুর কোনো তথ্য পাওয়া যায়নি।
একদিনে রাশিয়ায় ৮৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এসময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৭ হাজার ৩২৯ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত ৩ লাখ ৮৯ হাজার ৬২৬ জনের মৃত্যু ও ২ কোটি ১৩ লাখ ৮০ হাজার ২৬৪ জন সংক্রমিত হয়েছেন।
দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ৪১৫ জনে। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হন ২০৭ জন। এ নিয়ে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৪ হাজার ৩৪৮ জনে।