অসময়ে মাহির ‘সাধ’

SHARE

অনাগত সন্তানের অপেক্ষায় দিন গুনছেন মাহিয়া মাহি। তার ভেতরে একটু একটু করে বেড়ে উঠছে নতুন অতিথি। এসময় অন্তঃসত্ত্বা নারীদের নিয়ম কানুন মেনে চলতে হলেও নিয়ম ভাঙলেন মাহি। অসময়ে হলো তার সাধের অনুষ্ঠান।
খবরটি সামাজিক যোগাযোগমাধ্যমে মাহি নিজেই দিয়েছেন। ফেসবুকে নিজের কিছু ছবি প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, ‘গ্রাম্য সাধ। যদিও এখনও সময় হয়নি। আহ সবার হাসিতে এক অন্যরকম শান্তি পাচ্ছি।’
অন্তঃসত্ত্বা নারীদের প্রতি পরিবারের অন্যান্য সদস্যদের থাকে বিশেষ খেয়াল তাদের যত্ন আত্তি ও সমাদরের ভিড় একটু বেশি থাকে তখন। সাধ গর্ভবতী নারীকে ঘিরে স্বজনদের তেমনই এক আয়োজন। গর্ভধারণের সাত মাসে এ আয়োজন অরা হয়। এদিকে তা করলেন সন্তান ধারণের মাত্র দেড় মাসের মাথায়।
গত মাসে মা হওয়ার খবর দেন মাহি। ফেসবুকে তিনি সে খবর জানিয়ে লিখেছিলেন, মাহি লিখেছেন, ‘আমি তো আমার জীবনের সর্বশ্রেষ্ঠ সময়গুলো পার করছি। দিন রাত কীভাবে চলে যাচ্ছে টেরই পাচ্ছি না। প্রচন্ড আদর-যত্নে দিনগুলো কেটে যাচ্ছে। কারণ, আমি আল্লাহর অশেষ রহমতে মা হতে যাচ্ছি ইনশাআল্লাহ। সবাই আমাদের জন্য দোয়া করবেন।’
মাহির স্বামীর নাম কামরুজ্জামান রাকিব সরকার। ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে বিবাহবন্ধনে আবদ্ধ হন মাহি ও রাকিব। এটি উভয়েরই দ্বিতীয় বিয়ে। এর আগে ২০১৬ সালের ২৫ মে সিলেটের ব্যবসায়ী পারভেজ মাহমুদ অপুকে বিয়ে করেছিলেন মাহিয়া মাহি।