রাশিয়ার আবাসিক ভবনে সামরিক বিমান বিধ্বস্ত

SHARE

রাশিয়ার দক্ষিণ-পূর্ব সাইবেরিয়ার ইরকুটস্ক অঞ্চলের এক আবাসিক ভবনে একটি রুশ সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। বার্তা সংস্থা আরটির কাছে রোববার এমনটাই জানিয়েছেন গভর্নর ইগর কোবজেভ।
তিনি জানান, বিমানটি রাশিয়ান নির্মাতা সুখোই দ্বারা তৈরি। তবে বিধ্বস্ত বিমানটির ঠিক কোন মডেলের সেটি স্পষ্ট করেনি কোবজেভ।
তিনি আরও জানান, বিমানটি একটি আবাসিক ভবনের দ্বিতীয় তলায় আঘাত হেনে বিধ্বস্ত হয়। এ ঘটনায় ঠিক কত জন হতাহত হয়েছে সে বিষয়ে এখনও কোনো তথ্য নেই তার কাছে।
এর আগে রাশিয়ার হামলায় বিদুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে ইউক্রেন।
সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে জেলেনস্কি বলেছেন, আগ্রাসী শক্তি আমাদের দেশে সন্ত্রাস চালিয়ে যাচ্ছে। রাতে শত্রুরা ব্যাপক আক্রমণ চালিয়েছে। শত্রুরা ৩৬টি রকেট নিক্ষেপ করলেও সব রকেটের বেশিরভাগই গুলি চালিয়ে ভূপাতিত করা হয়েছে। গুরুত্বপূর্ণ অবকাঠামোতে এই হামলা অত্যন্ত জঘন্য। এ ধরনের হামলা সন্ত্রাসীদের সাধারণ কৌশল।
ইউক্রেনের বিমান বাহিনী বলেছে, দেশজুড়ে গুরুত্বপূর্ণ বিদ্যুৎ স্থাপনায় এক ডজনের বেশি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে রাশিয়া। এর ফলে কিছু কিছু অঞ্চল বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
এর আগে, ইউক্রেনের বিমানবাহিনী কমান্ড জানায়, শনিবার সকালের দিকে ইউক্রেনে ৩৩টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে রাশিয়া। এসব ক্ষেপণাস্ত্রের ১৮টি গুলি চালিয়ে ধ্বংস করা হয়েছে।
তবে রাশিয়ার সামরিক বিমান বিধ্বস্ত হওয়ার পেছনে ইউক্রেনের হাত আছে কিনা তা এখনি বলা যাচ্ছে না। এর আগে রাশিয়ার সাথে ক্রিমিয়াকে সংযুক্তকারী ক্রিময়া সেতুতে হামলার ঘটনার বেশ কদিন পর সেই হামলার দায় স্বীকার করেছিল ইউক্রেন।