নিত্যপণ্যের দাম খুব বেশি বাড়েনি : বাণিজ্যমন্ত্রী

SHARE

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় দেশে নিত্যপণ্যের দাম খুব বেশি বাড়েনি। তবে এতেও সাধারণ মানুষের কষ্ট হচ্ছে। পরিস্থিতি বিবেচনা করে এটি আমাদের সহ্য করতে হবে। পাশাপাশি বৈশ্বিক মন্দা মোকাবিলায় আমাদের সবাইকে কাজ করতে হবে।
আজ শুক্রবার (২১ অক্টোবর) সকালে রংপুরে দুই দিনের সফরে এসে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বিশ্ববাজারে ভোজ্যতেলের দাম কমেছে। সেই বিবেচনায় আমাদের দেশেও তেলের দাম কমানো হয়েছে। এখন বাজারে ব্যবসায়ীরা না কমালে আমরা বিষয়টি দেখবো। কিছু অসাধু ব্যবসায়ী সুযোগ নিচ্ছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরকে বলা হয়েছে।
বাণিজ্যমন্ত্রী বলেন, দেশে যাতে খাদ্য সমস্যা না হয় সেজন্য প্রধানমন্ত্রী বিভিন্ন দিক নির্দেশনা দিচ্ছেন। সরকারের বিভিন্ন প্রকল্পে খরচ কমানো হচ্ছে। বিভিন্ন প্রকল্পে যেখানে কম করা দরকার কাটছাট করা দরকার, প্রকল্পের কাজ পিছিয়ে দেওয়া দরকার, সেটা করা হচ্ছে। আমরা প্রস্তুত আছি। প্রধানমন্ত্রী নিজেও প্রস্তুত আছেন। আমরা বৈশ্বিক পরিস্থিতির শিকার। সে কারণে সমস্যা হতেই পারে।
রংপুর সার্কিট হাউজে পৌঁছালে বাণিজ্যমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান দলের নেতাকর্মীরা। এ সময় জেলা প্রশাসক আসিব আহসান ও পুলিশ সুপার ফেরদৌস চৌধুরী উপস্থিত ছিলেন।