শেষ মুহূর্তের গোলে ম্যানইউর জয়

SHARE

আগের ম্যাচে সাইপ্রাসের দল ওমোনিয়া নিকোসিয়ার মাঠে গিয়ে ৩-২ গোলে জয় নিয়ে ফিরে এসেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ইউরোপা লিগের প্রথম রাউন্ডের ফিরতি পর্বের প্রথম ম্যাচেই সেই নিকোশিয়ার মুখোমুখি হতে হলো ম্যানইউকে। নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে খেলতে নেমে আগের সেই ম্যাচের পারফরম্যান্স যেন ভুলে গিয়েছিল রেড ডেভিলরা।
ম্যাচটা গোলশূন্যতেই যেন শেষ হতে যাচ্ছিল। তবে শেষ পর্যন্ত স্বাগতিকদের মান রক্ষা করলেন স্কট ম্যাকটোমিনাই। ম্যাচ শেষে যোগ করা সময়ে (৯০+৩ মিনিটে) করা ওই একমাত্র গোলেই ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে ম্যানচেস্টারের দলটি।
আগের বৃহস্পতিবারেই সাইপ্রিয়ট প্রথম বিভাগের ক্লাবটিকে হারিয়েছিল ম্যানইউ। নিজেদের মাঠে এই জয়টা তাদের খুবই প্রয়োজন ছিল। না হয় দ্বিতীয় রাউন্ডে ওঠাটা হয়ে যেতো তাদের জন্য কঠিন।
প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে শক্তি বাড়ান রায়ান টেন হাগ। তাতেও কোনো কাজ হচ্ছিল না। শেষ পর্যন্ত ৮১ মিনিটে ক্যাসেমিরোর পরিবর্তে মাঠে নামানো স্কট ম্যাকটোমিনাই গোল করে স্বস্তি এনে দেন স্বাগতিকদের।
প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও যখন গোল পাচ্ছিল না ম্যানইউ, তখন ওল্ড ট্র্যাফোর্ডের দর্শকরা ধুয়ো ধ্বনি দিতে থাকেন নিজ দলের ফুটবলারদের। তাদের মধ্যে ভর করে চরম হতাশাও। ম্যাকটোমিনাইয়ের গোলে অপ্রীতিকর পরিস্থিতি থেকেও বেঁচে যায় ম্যানইউ ফুটবলাররা।
৩৪টি শট নিয়ে একটি মাত্র গোল করে জয় পাওয়া ম্যানইউ ‘ই’ গ্রুপে রয়েছে দ্বিতীয় স্থানে। ১২ পয়েন্ট নিয়ে রিয়াল সোসিয়েদাদ শীর্ষে। ম্যানইউর পয়েন্ট ৯।
এ নিয়ে ৪ ম্যাচে ৩ জয়ে ৯ পয়েন্ট পাওয়া ইউনাইটেড গ্রুপের দ্বিতীয় স্থান আছে। শীর্ষে আছে আরেক ম্যাচে শেরিপ তিরাসপোলকে ৩-০ গোলে হারানো রিয়াল সোসিয়েদাদ ১২ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।