উইলিয়ামসনের হাফসেঞ্চুরিতে নিউজিল্যান্ডের ফাইটিং স্কোর

SHARE

অধিনায়ক কেন উইলিয়ামসনের ১৫তম হাফসেঞ্চুরিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। ম্যাচে কিউইদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান আসে গ্লেন ফিলিপসের ব্যাট থেকে।
শুক্রবার (১৪ অক্টোবর) ক্রাইস্টচার্চের হেগলি ওভালে বাংলাদেশ সময় সকাল ৮টায় ম্যাচটি শুরু হয়। সরাসরি দেখাচ্ছে টি-স্পোর্টস ও পিটিভি স্পোর্টস।
আজকের ম্যাচে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ক্যারিয়ারের শততম ম্যাচ খেলছেন নিউজিল্যান্ডের টিম সাউদি। আর অর্ধশত ম্যাচ খেলার মাইলফল স্পর্শ করেছেন পাকিস্তানের হারিস রউফ ও নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।
টস হেরে ব্যাটিংয়ে নেমে নাসিম শাহ প্রথম ওভারের শেষ বলে মোহাম্মদ নেওয়াজের ক্যাচ বানিয়ে ফেরান ফিন অ্যালেনকে। তখন কিউইদের সংগ্রহ মাত্র ১২ রান। এরপর ডেভন কনওয়েকে নিয়ে সে ধাক্কা ভালোই সামাল দেন অধিনায়ক কেন উইয়িামসন। কিন্তু জুটিকে ভয়ঙ্কর হয়ে উঠতে দেননি পাকিস্তানি পেসার হারিস রউফ।
১৭ বলে ১৪ রান করে নিজেকে মেলে ধরার অপেক্ষায় ছিলেন কনওয়ে। কিন্তু ৬ষ্ঠ ওভারে ডেভন কনওয়ের উইকেটই উপড়ে ফেলেন হারিস। একই ওভারে চতুর্থ বলে হারিস রউফের বল ডিফেন্স করতে গেলে বলের আঘাতে ব্যাটের নিচের অংশ ভেঙে যায় গ্লেন ফিলিপসের।
দলীয় ৯৭ রানে ২২ বলে ২৯ রান করা ফিলিপসকে ফেরান মোহাম্মদ নেওয়াজ। তবে অপরপ্রান্ত থেকে একাই লড়াই চালিয়ে ক্যারিয়ারের ১৫তম হাফসেঞ্চুরি তুলে নেন অধিনায়ক উইলিয়ামসন। দলীয় ১৩৪ রানে ৩৮ বলে ৫৯ রান করে শাদাব খানের শিকারে পরিণত হন উইলিয়ামসন।
এরপর ১৫৮ রানে দুই উইকেট হারায় নিউজিল্যান্ড। দ্রুতই ফিরেন মার্ক চ্যাপম্যান ও জেমস নিশাম। শেষ ওভারে হারিস রউফ ম্যাচে দ্বিতীয় শিকার করে ইস সোধীকে আউট করে। শেষ পর্যন্ত নিউজিল্যান্ড ৭ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে।
পাকিস্তানের হয়ে নাসিম শাহ ও হারিস রউফ ২টি করে উইকেট লাভ করেন। শাদাব খান ও মোহাম্মদ নেওয়াজ একটি করে উইকেট নেন।
পাকিস্তান একাদশ
মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম (অধিনায়ক), শান মাসুদ, শাদাব খান, ইফতিখার আহমেদ, হায়দার আলী, আসিফ আলী, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ ও হারিস রউফ।
নিউজিল্যান্ড একাদশ
ফিন অ্যালান, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জেমস নিশাম, মাইকেল ব্রেসওয়েল, ইস সোধি, ব্লেয়ার টিকনার, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।