এশিয়া কাপে আবারও শ্রীলঙ্কার কাছে পাকিস্তানের স্বপ্নভঙ্গ

SHARE

এশিয়া কাপ ফাইনালে ভারত-পাকিস্তান হচ্ছে না। দিনের প্রথম ম্যাচে থাইলান্ডকে সহজেই হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ভারত। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল পাকিস্তান-শ্রীলঙ্কা। রুদ্ধশ্বাস ম্যাচে শেষ বলে জিতল শ্রীলঙ্কা। পুরুষদের এশিয়া কাপের পর, নারীদের এশিয়া কাপেও ফাইনালে জায়গা করে নিল শ্রীলঙ্কা। শনিবার ফাইনাল। মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা। দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানকে মাত্র ১ রানে হারাল শ্রীলঙ্কা।
এদিন সিলেটে টস জিতে ব্যাটিং নেয় শ্রীলঙ্কা। প্রথম ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২২ রান করে শ্রীলঙ্কা। অনুষ্কা সঞ্জীবনী ২৬ ও হর্ষিতা মাদবী ৩৫ রান করেন। রান পাননি অধিনায়ক চামারি আতাপাত্তু। পাকিস্তানের হয়ে ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন নাসরা সন্ধু। ১২৩ রানের টার্গেট তাড়া করে ব্যাটিংয়ে নেমে ইনিংস টেনে নিয়ে যান অধিনায়ক বিসমা মারুফ।
তবে বাকিরা সেই ভাবে রানের স্কোর বেশি ‍দূর নিতে পারেনি। বিসমা ৪২ রান করে আউট হয়ে গেলে চাপে পড়ে যায় পাকিস্তান। শেষ ওভারে পাকিস্তানের জয়ের জন্য ৯ রান দরকার ছিল। ভাল বল করেন অচিনি কুলসূর্য। ইয়র্কার বল করছিলেন তিনি। শেষ বলে জয়ের জন্য দরকার ছিল ৩ রান। রান আউট হয়ে যান নিদা। ম্যাচ হারে ভারত।
উল্লেখ্য, এর আগে গত মাসে ছেলেদের এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা ও পাকিস্তান। ওই ম্যাচে বাবর আজমদের ২৩ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় দাসুন শানাকার দল।