রাজধানীতে মানব পাচারকারী গ্রেফতার

SHARE

মানব পাচারের অভিযোগে রাজধানীর পল্টন এলাকা থেকে মো. ইকবাল হোসেন (৪৪) নামের এক ব্যক্তিতে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
গ্রেফতারকৃত ইকবাল কুমিল্লা জেলার লালমাই থানার কেদার দুয়ার গ্রামের মৃত এ কে এম ইউনুছের ছেলে।
র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এ খবর জানিয়েছেন।
এদিকে র‌্যাব-৩-এর সহকারী পুলিশ সুপার স্টাফ অফিসার (মিডিয়া) ফারজানা হক বলেন, ‘সোমবার রাত ১০ টার দিকে র‌্যাবের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে পল্টন এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ মানব পাচারকারী চক্রের অন্যতম মূলহোতা মো. ইকবাল হোসেনকে গ্রেফতার করে।’
তিনি আরও জানান, এ সময় তার কাছ থেকে ২টি মোবাইল ফোন, ৪টি সীমকার্ড, ১টি ড্রাইভিং লাইসেন্স, ৩টি এটিএম কার্ড, ১টি মানিব্যাগ এবং ৬৪ হাজার ৮৮০ টাকা জব্দ করা হয়।
এএসপি ফারজানা হক জানান, গ্রেফতারকৃত ইকবাল হোসেনের জনশক্তি রপ্তানির কোন লাইসেন্স নেই। সৌদি আরবে ফার্মেসিতে উচ্চ বেতনে চাকুরী, বছরে দুটি বোনাস, থাকা-খাওয়া ফ্রীসহ লোভনীয় কথাবার্তা বলে ইকবাল প্রতারণামূলকভাবে ভিকটিমের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।
র‌্যাবের এই কর্মকর্তা জানান, ইকবাল বিদেশে লোক পাঠানোর পর তার সহযোগীরা সৌদি আরবে ভিকটিমদের পাসপোর্ট ও ভিসা নিয়ে একটি রুমে আটক করে রাখে। পরবর্তী সময়ে ভিকটিমদের শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতে থাকে এবং সৌদি আরবে চাকরির জন্য আরও টাকা স্বজনদের কাছে দাবি করে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।