শেয়ারবাজারে বড় দরপতন

SHARE

দেশের শেয়ারবাজারে আজ সোমবার (১০ অক্টোবর) সূচকের বড় ধরনের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন দরপতন হলেও আগের দিনের চেয়ে লেনদেন কিছুটা বেড়েছে।
বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১৯ পয়েন্ট কমে ৬ হাজার ৪৪৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, ডিএসই শরীয়াহ সূচক ২৭ পয়েন্ট কমে ১ হাজার ৪১৫ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৪৭ পয়েন্ট কমে ২ হাজার ৩১৪ পয়েন্টে দাঁড়িয়েছে।
ডিএসইতে মোট ৩৬৮ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯ কোম্পানির। দরপতন হয়েছে ১৬৭ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৮২ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।
ডিএসইতে মোট ১ হাজার ৪১৭ কোটি ৫২ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ১৬৯ কোটি ৮৩ লাখ টাকা।
এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ১৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৪১৯ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৮২ পয়েন্ট কমে ১৯ হাজার ৪৯ পয়েন্টে, সিএসই৩০ সূচক ১০৩ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৬১ পয়েন্টে অবস্থান করছে।
সিএসইতে ২৪৬ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২১টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত আছে ১০৬টির। দিন শেষে সিএসইতে ১৯ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।