নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করলেন প্রতিমন্ত্রী জাকির হোসেন

SHARE

আমি যখন গাড়িতে বিভিন্ন জায়গায় যাই একটু উকি দিলেই দেখি আমার স্কুল আমার দিকে চেয়ে আছে। আপনাদের গ্রামের বাড়ির চেয়ে এখন স্কুল সুন্দর। স্কুলগুলো আগের মতো আর ভাঙা টিনের ঘর নেই।
বাউন্ডারি গেটসহ ওয়াল করা হয়েছে। লাল, নীল রং করা আছে। সুন্দর স্কুলগুলো শিক্ষার্থীদের দিয়ে পরিপূর্ণ করতে হবে। তবেই সুন্দর ভবন করা সার্থক হবে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।
রবিবার (৯ অক্টোবর) দুপুরে কুড়িগ্রামের রৌমারীর উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের আমবাড়ী তেলিমোড় নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে যান গণশিক্ষা প্রতিমন্ত্রী। সেখানে ডিগ্রিরচর হলহলিয়া নদী মুখে স্থায়ী বাঁধ নির্মাণের দাবীতে মানববন্ধন কর্মসূচীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন রৌমারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু সহ এলাকার জনসাধারণ।
মানববন্ধন ও আলোচনা সভায় গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন বলেন, এই দেশ বঙ্গবন্ধুর, বঙ্গবন্ধু আমাদের জাতির পিতা। তিনি দেশ দিয়েছেন, পতাকা দিয়েছেন, এই দেশ বানিয়েছেন বঙ্গবন্ধু। নদী ভাঙলেও আমরা কষ্ট পাই, রাস্তাঘাট না থাকলে আমরাও কষ্ট পাই, এটার নাম আওয়ামী লীগ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাত দিয়ে বলেন- আমার কোনো চাওয়া-পাওয়া নাই। আমি বাংলার মানুষ, আমার পিতা দেশ দিয়েছে। তারা (মানুষ) সুখী থেকে ভাত পেট ভরে খায়, কাপড়টা ভালো পরে, চিকিৎসা সেবা ভালো পায়, বাচ্চারা স্কুলে যেতে পারে লেখাপড়া করতে পারে। এর চেয়ে কি মানুষের কোনো চাওয়া-পাওয়া আছে।
তিনি আরো বলেন, অন্য আমল দেখেন আর আজকের অবস্থা দেখেন, আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আমাদের কাপড়ের অভাব নেই। আজকে কমিউনিটি ক্লিনিক আপনাদের দরজায়। আপনারা এখানে যতটুকু হোক স্বাস্থ্যসেবা পান। তারপরও হাসপাতালে যান সেখানেও ব্যবস্থা আছে। বাচ্চাদের মায়েদের হাতে এখন মোবাইলে উপবৃত্তির টাকা পোঁচাচ্ছি। এবার পোশাকের এক হাজার টাকা করে দিয়েছি। স্কুলে বিস্কুট দেয়া হচ্ছে।