রাসূলের আদর্শ অনুধাবন করলে সাচ্চা মুসলমান হওয়া যাবে: তাপস

SHARE

হযরত মোহাম্মদ (সা.)-এর জীবনী ও আদর্শ অনুধাবন করতে পারলেই কেবল সাচ্চা মুসলমান হিসেবে জীবনযাপন করা যাবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

রোববার (৯ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর মেয়র মোহাম্মদ সাঈদ খোকন কমিউনিটি সেন্টারে পবিত্র মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ডিএনসিসি আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, এ ধরনের আয়োজনের মাধ্যমে আমরা নবীজীর জীবনী, নবীজীর আদর্শ আরও অনুধাবন করতে পারবো। আমরা চেতনায় জাগ্রত হতে পারবো। সেটা করতে পারলেই আমরা সাচ্চা মুসলমান হিসেবে জীবনযাপন করতে পারবো।

এই আয়োজনের ধারাবাহিকতা রক্ষার প্রত্যয় জানিয়ে শেখ তাপস বলেন, গত বছর থেকে আমরা শুরু করেছি। ইনশাআল্লাহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন প্রত্যেক বছর এই আয়োজন করবে।

রাসূলের আদর্শ অনুধাবন করলে সাচ্চা মুসলমান হওয়া যাবে: তাপস

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জাতীয় ছুটি ঘোষণা করায় এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

দোয়া মাহফিল ও আলোচনা সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফি, ডিএনসিসির ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. মোকাদ্দেস হোসেন জাহিদ, ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. শহিদ উল্লাহ মিনু, ৪৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. শামসুজ্জোহা প্রমুখ বক্তব্য রাখেন।

১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম বাবুল ও ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আসাদুজ্জামান আসাদের সঞ্চালনায় অনুষ্ঠানে জাতীয় ইমাম ওলামা ঐক্য পরিষদ বাংলাদেশের চেয়ারম্যান হাফেজ মাওলানা মুফতি মোতাহার উদ্দিন, ইমাম সমাজ বাংলাদেশের সেক্রেটারি হাফেজ মাওলানা মুফতি মিনহাজুদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা নাজীর মাহমুদ, ওলামা পরিষদ বাংলাদেশের মহাসচিব হাফেজ মাওলানা জালালউদ্দিন, গ্রিন কর্নার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. মাহবুবুর রহমান প্রমুখ বয়ান করেন।