ঘরের মাঠে টানা তিন হ্যাটট্রিকের রেকর্ড হালান্ডের

SHARE

রোববার ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে প্রিমিয়ার লিগে ইতিহাদ স্টেডিয়ামে ৬-৩ গোলের দূরন্ত এক জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। এ ম্যাচে সিটির হয়ে হ্যাটট্রিক করেছেন আর্লিং হালান্ড ও ফিল ফোডেন। আর এর মাধ্যমে প্রিমিয়ার লিগে প্রথম খেলোয়াড় হিসেবে ঘরের মাঠে টানা তিন ম্যাচে হ্যাটট্রিকের রেকর্ড গড়েছেন হালান্ড।

৩৪ মিনিটে গোলের মাধ্যমে নরওয়েজিয়ান এই স্ট্রাইকার তার গোলে খাতা খুলেছেন। কেভিন ডি ব্রুইনার ক্রসে পোস্টের খুব কাছে থেকে হেডের সাহায্যে তিনি বল জালে জড়ান। তিন মিনিট পর ম্যানচেস্টার ইউনাইটেডের দুই সেন্টার-ব্যাকের মাঝ দিয়ে ডি ব্রুইনার আরো একটি ক্রসে হালান্ড বাম পায়ের ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোল করেন। ৬৪ মিনিটে বাম উইং থেকে সার্জিও গোমেজের ক্রসে ২২ বছর বয়সী হালান্ড হ্যাটট্রিক পূরণ করেন।

১৯৭০ সালে ফ্রান্সিস লির পর সিটির প্রথম খেলোয়াড় হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হ্যাটট্রিকের কৃতিত্ব দেখালেন হালান্ড। ইতিহাসে তৃতীয় সিটি খেলোয়াড় হিসেবে হালান্ড ম্যানচেস্টার ডার্বিতে হ্যাটট্রিক করলেন। ১৯২১ সালে সর্বপ্রথম হোরাসে বার্নেস এই কৃতিত্ব অর্জণ করেছিলেন। হালান্ডের ৯ মিনিট পর একই কৃতিত্ব করে দেখিয়েছেন ফোডেন।

উল্ফসের বিপক্ষে ৩-০ গোলের জয়ের ম্যাচটিতে গোল করে হালান্ড প্রিমিয়ার লিগে প্রথম সাত ম্যাচে সর্বোচ্চ ১১ গোল করার নতুন রেকর্ড গড়েছিলেন হালান্ড। এই তালিকায় তিনি পিছনে ফেলেছিলেন কভেন্ট্রি সিটির ফরোয়ার্ড মিক কুইন্সকে।