ঘরের মাঠে হারলো স্পেন

SHARE

উয়েফা নেশনস লিগে শনিবার রাতে অঘটনের শিকার হয়েছে স্পেন। ঘরের মাঠে তাদের ২-১ গোলে হারিয়ে দিয়েছে সুইজারল্যান্ড। যা ঘরের মাঠে প্রায় চার বছরের মধ্যে প্রথম হার।

সবশেষ ২০১৮ সালের অক্টোবরে নেশনস লিগের ম্যাচে ইংল্যান্ডের কাছে ঘরের মাঠে ৩-২ ব্যবধানে হেরেছিল তারা। এরপর সব ধরনের প্রতিযোগিতায় টানা ২২ ম্যাচ জিতেছিল লা রোজারা। অবশেষে তাদের সেই জয়রথ থামালো রসোক্রোসিয়াটিরা। যা ২০০৩ সালের পর সুইসদের কাছে স্প্যানিশদের প্রথম হার।

এদিন ম্যাচের ২১ মিনিটে সুইজারল্যান্ডের ম্যানুয়েল আকানজি হেডে গোল করে এগিয়ে নেন দলকে। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সুইজারল্যান্ড। বিরতির পর ৫৫ মিনিটে জর্ডি আলবা গোল করে সমতা ফেরান। কিন্তু ৫৮ মিনিটের সুইজারল্যান্ডের ব্রেল এম্বোলো গোল করে আবার এগিয়ে নেন দলকে। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

এই হারে গ্রুপ-২ এর পয়েন্ট টেবিলের শীর্ষস্থান হারালো স্পেন। ৫ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৮ পয়েন্ট। চেক প্রজাতন্ত্রের বিপক্ষে বড় জয় তুলে নিয়ে ২ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে অবস্থান নিয়েছে পর্তুগাল।

মঙ্গলবার রাতে ঘরের মাঠে শেষ ম্যাচে স্পেনের মুখোমুখি হবে রোনালদো-ফার্নান্দেসরা। এই ম্যাচে কোনোরকমে ড্র করতে পারলেই ফাইনাল ফোরে জায়গা করে নিবে পর্তুগীজরা। অন্যদিকে তাদের পেছনে ফেলে ফাইনালে যেতে হলে জিততেই হবে স্পেনকে।