মাহমুদউল্লাহকে ছাড়াই টাইগারদের বিশ্বকাপের দল ঘোষণা

SHARE

অক্টোবরে অস্ট্রেলিয়াতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বৈশ্বিক টুর্নামেন্টকে সামনে রেখে বুধবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ।

এতে করে কার্যত শেষ হয়ে গেল রিয়াদের টি-টোয়েন্টি ক্যারিয়ার। ৩৬ বছর বয়সী এ তারকা এখনও আনুষ্ঠানিক ঘোষণা দেননি টি-টোয়েন্টি ছাড়ার। গত জিম্বাবুয়ে সফরে তাকে বাদ দিয়ে দল ঘোষণা করে ইঙ্গিত দিয়ে রেখেছিল বিসিবি। যদিও পরে তিনি চোটের কারণে ওই সফরে ডাক পান।

পরবর্তীতে রিয়াদ এশিয়া কাপের দলে থাকলেও ব্যাট হাতে উল্লেখযোগ্য কিছু করতে পারেননি। ফলে, বিশ্বকাপের দল থেকে বাদ পড়াটা একরকম অবধারিতই ছিল। সেটা নিশ্চিত হয়েছে বুধবারের দল ঘোষণায়।

১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন ডানহাতি অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। জায়গা হয়নি মোহাম্মদ নাঈম শেখ ও মুনিম শাহরিয়ারের। এশিয়া কাপে এক ম্যাচ খেলা সাব্বির রহমান রয়েছেন ১৫ সদস্যের সেই দলে।

স্ট্যান্ডবাই হিসেবে দলে ডাক পেয়েছেন সৌম্য সরকার। তার সঙ্গে স্ট্যান্ডবাই তালিকায় রয়েছেন শরীফুল ইসলাম, মাহেদী হাসান ও রিশাদ হোসেন।

প্রত্যাশামতো চোট কাটিয়ে দলে ফিরেছেন লিটন দাস, ইয়াসির আলি রাব্বি ও নুরুল হাসান সোহান।

সাকিব আল হাসানের অধীনে এ দল নিয়েই নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড-
লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলি রাব্বি, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ।

স্ট্যান্ড বাই : শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, শেখ মাহেদী হাসান ও সৌম্য সরকার