কোচ টুখেলকে বরখাস্ত করলো চেলসি

SHARE

চলতি মৌসুমের সর্বশেষ পাঁচ ম্যাচের মধ্যে তিনটিতেই হেরেছে থমাস টুখেলের চেলসি। মঙ্গলবার শুরু হওয়া চ্যাম্পিয়নস লিগে নিজেদের প্রথম ম্যাচেও পরাজয় মেনে নিতে হয় চেলসিকে। ইংলিশ ক্লাব দিনামো জাগরেবের বিপক্ষে ১-০ গোলে হারে টুখেলের শিষ্যরা।

মৌসুমে চেলসির হতাশাজনক শুরুর পর, দিনামো জাগরেবের বিপক্ষে হারের কয়েক ঘণ্টার মধ্যেই টুখেলকে বরখাস্ত করেছে চেলসির বর্তমান মালিক টড বোয়েলি। ইংলিশ এ ক্লাবের নতুন কোচের যোগদানের আগ পর্যন্ত সাময়িকভাবে কোচের দায়িত্বে থাকবেন অ্যান্টনি ব্যারি।

মৌসুম শুরুর আগে ট্রান্সফার মার্কেটে এবার রেকর্ড পরিমাণ অর্থ খরচ করেছে দলটি। চেলসি খেলোয়াড় কেনার জন্য ৩১৯ মিলিয়ন ইউরো বা ৩২৩ মিলিয়ন ডলার খরচ করেছে।

২০২১ সালের ২৬ জানুয়ারি সে সময়ের কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডর জায়গায় টুখেলকে দায়িত্ব দিয়েছিল চেলসি। টুখেলের অধীনে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়নস লিগ জিতে ক্লাবটি। একই বছরে ইউয়েফা সুপার কাপে জিততেও টুখেল দারুণ ভূমিকা রাখেন।

চেলসির বিবৃতিতে বলা হয়, ‘চেলসি এফসির প্রত্যেকের পক্ষ থেকে ক্লাব থমাস ও তার স্টাফদের প্রতি তাদের প্রচেষ্টার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছে। চ্যাম্পিয়নস লিগ, সুপার কাপ ও ক্লাব কাপ জেতার পর থমাস চেলসির ইতিহাসের পাতায় ঠিক থাকবেন। নতুন মালিকানা নেয়ার ১০০ দিন পার হয়েছে এবং এই ক্লাবকে সামনে এগিয়ে নিতে কঠোর পরিশ্রম করছে। নতুন মালিকদের বিশ্বাস এই পালাবদলের এখনই সঠিক সময়।’

চলতি মৌসুমে প্রথম ৫ ম্যাচ থেকে টুখেলের দল ১০ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে।