খুন করতে গিয়ে ফেঁসেছেন ইথিওপিয়ার গৃহকর্মী

SHARE

সংযুক্ত আরব আমিরাতে তিন শিশুকে হত্যা প্রচেষ্টার অভিযোগে এক প্রবাসী গৃহকর্মীকে আটক করা হয়েছে। সোমবার আদালতের শুনানি থেকে জানা যায়, ওই নারী তার মালিকের তিন ছেলেমেয়েকে হত্যা করে বাড়ির মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নেয়ার পরিকল্পনা করেছিল।

 image_92005_0.gif
ঘটনার দিন দুবাই শহরে নিজেদের বাড়িতে ঘুমিয়ে ছিল তিন শিশু- ১৪ বছরের বোন আর দশ বছর বয়সী দুই ভাই। এসময় চাপাতি আর গরম পানি নিয়ে ঘুমন্ত শিশুদের ওপর হামলা চালায় বাড়ির গৃহপরিচারিকা। এতে তাদের ঘুম ভেঙ্গে যায় এবং তারা চিৎকার শুরু করে। তার কাছে প্রণভিক্ষাও চায় তারা । কিন্তু শিশুদের জন্য তার দিলে দয়া হয়নি। শিশুরা প্রাণ বাঁচাতে বাথরুমে গিয়ে লুকায়। পরে পুলিশ এসে তাদের উদ্ধার করে।
শিশুরা এ হামলা থেকে প্রাণে বাঁচলেও আহত হয়েছে। গরম পানিতে তাদের শরীরের বিভিন্ন স্থান পুড়ে গেছে।
ইথিওপিয়ার বাসিন্দা ওই গৃহকর্মীর বিরুদ্ধে মামলা করেছে শিশুদের অভিভাবকরা। ওই নারী আদালতে অভিযোগ স্বীকার করে বলেন, তার মালিক নানাভাবে তার ওপর নির্যতন চালাত এবং  তাকে দেশে যেতে দিত না। এতে তার মন খারাপ হয় এবং সে মালিকের ওপর প্রতিশোধ নেয়ার জন্য শিশুদের ওপর হামলা চালায়।
এ ঘটনায় ওই নারীর বিরুদ্ধে হত্যা প্রচেষ্টা এবং চুরির অভিযোগ এনেছে দুবাই আদালতের সরকারি পক্ষের উকিল। অভিযোগ প্রমাণিত হলে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হতে পারে। সোমবার আদালতে শুনানি চলাকালে এ কথা জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল ইসাম ইসা আল হুমাইদান।