পাকিস্তানকে ১৮২ রানের লক্ষ্য দিল ভারত

SHARE

প্রথম দেখায় পাকিস্তানের বিপক্ষে দারুণ জয় পেয়েছিল ভারত। এবার দ্বিতীয় দেখাতেও চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ভারত পেল শক্ত পুঁজি। এশিয়া কাপের ফাইনালে এগিয়ে যাওয়ার পথে বিরাট কোহলির ব্যাটে পাকিস্তানকে ১৮২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দিয়েছে রোহিত শর্মার দল।

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে আজ রোববার আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে স্কোরবোর্ডে ১৮১ রান তুলেছে ভারত। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেছেন বিরাট কোহলি। ৪৪ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিল ৪ বাউন্ডারি ও এক ছক্কা দিয়ে।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে উড়ন্ত শুরু করে ভারত। আগের ম্যাচগুলোতে ভারতের ওপেনিং জুটি সেভাবে ক্লিক করেনি। তবে আজ রোহিত শর্মা ও লোকেশ রাহুল মিলে শুরুর জুটিতেই তোলেন ৫৪ রান।

ষষ্ঠ ওভারে এই জুটি ভাঙেন হারিস রউফ। পাকিস্তানি পেসারের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে খুশদিল শাহের হাতে ক্যাচ দেন রোহিত। বিদায় নেন ১৬ বলে ২৮ রান করে।

রোহিত ফেরার পর স্থায়ী হলেন না রাহুলও। ঠিক ২৮ রানের মাথায় তাঁকেও বিদায় কঢ়ে পাকিস্তান। শাদাব খানের বলে আউট হওয়ার আগে তিনি ২০ বলে করেন ২৮।

আগের ম্যাচে ঝড় তোলা যাদব এই ম্যাচে থিতু হতে পারেননি। জ্বলে ওঠার আগেই তাঁকে থামান মোহাম্মদ নেওয়াজ। তবে টিকে যান পুরোনো ছন্দে ফেরার আভাস দেওয়া কোহলি। পন্থের সঙ্গে কিছুক্ষণ দলকে এগিয়ে নেন তিনি।

তবে এই জুটিকেও বড় হতে দেননি শাদাব খান। ১৪ রানে পন্থকে নিজের শিকার বানান শাদাব। উইকেটে টিকতে পারেননি পান্ডিয়াও। তবে থিতু হয়ে ছিলেন কোহলি। তাঁর ব্যাটে চড়েই শেষ পর্যন্ত ভারত পায় শক্ত পুঁজি।

পাকিস্তানি বোলারদের মধ্যে সবচেয়ে সফল শাদাব খান। ৩১ রানে এই লেগির শিকার ২ উইকেট।