১১ দিনে করোনার টিকা পেলো পৌনে ৫ লাখের বেশি শিশু

SHARE

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশে পুরোদমে চলছে ৫-১১ বছর বয়সীদের টিকাদান কার্যক্রম। গত ২৫ আগস্ট এ কার্যক্রম শুরু হয়। এ পর্যন্ত প্রথম ডোজের টিকা পেয়েছে চার লাখ ৭৬ হাজার ৮১৬ জন শিশু। আর সর্বশেষ ২৪ ঘণ্টায় সারাদেশে ৪৯০ জন শিশুকে টিকা দেওয়া হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. শাহাদাত হোসেনের সই করা টিকাদানবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানানো হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্যমতে, প্রথম দফায় রাজধানীর ২১টি কেন্দ্রসহ সারাদেশের ১২টি সিটি করপোরেশনের ৫৫টি জোন ও ৪৬৫টি ওয়ার্ডে এ টিকাদান কর্মসূচি চলছে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত আগামী ১৪ দিন চলবে এ কার্যক্রম।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে ভ্যাক্সিনেশন কার্যক্রমের শুরু থেকে এখন পর্যন্ত টিকার প্রথম ডোজ নিয়েছেন ১৩ কোটি চার লাখ এক হাজার ৮৬৬ জন। এছাড়া দুই ডোজ টিকার আওতায় এসেছেন ১২ কোটি ১২ লাখ ৬৯ হাজার ২৯৯ জন মানুষ। তাদের বুস্টার ডোজ নিয়েছেন চার কোটি ৩৭ লাখ ৯৫ হাজার ৬৩১ জন।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে প্রথম ডোজের টিকা নিয়েছে চার হাজার ৩৬৯ জন। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১৫ হাজার ৪৬০ জনকে। এছাড়া বুস্টার ডোজ টিকা পেয়েছেন ৬৮ হাজার ৬১২ জন।