বিশ্বকাপের আগে সিপিএলে খেলবেন সাকিব

SHARE

আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর বিশ্বকাপের আগে বিদেশি ফ্রাঞ্চাইজি লিগে খেলার সুযোগ পাচ্ছেন সাকিব আল হাসান। সরাসরি চুক্তিতে সাকিবকে দলে নিয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স।

এরই মধ্যে সাকিবকে সিপিএলে খেলার জন্য অনাপত্তিপত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই সিপিএলে খেলতে কোনো বাধা নেই তার। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

তবে সিপিএলের শুরুর দিকে সাকিবকে পাবে না গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। সিপিএলের আগে এশিয়া কাপে অংশ নেবেন সাকিব। আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত এশিয়া কাপ অনুষ্ঠিত হবে। আর সিপিএল মাঠে গড়াবে আগামী ৩১ আগস্ট। চলবে ১ অক্টোবর পর্যন্ত।

শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলে নিজেকে প্রস্তুত করেছিলেন সাকিব। এবারও তিনি সেই সুযোগ পাচ্ছেন। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সিপিএল হতে পারে সাকিবের প্রস্তুতির দারুণ মঞ্চ।

এর আগে সিপিএলে জ্যামাইকা তালওয়াস এবং বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে খেলেছেন সাকিব। এবার গায়ানার জার্সিতে প্রথম মাঠে নামতে যাচ্ছেন তিনি।