সেমির আগেই উইম্বলডন থেকে ছিটকে গেলেন নাদাল

SHARE

শেষরক্ষা হল না। উইম্বলডন থেকে শেষ পর্যন্ত সরেই দাঁড়াতে হলো রাফায়েল নাদালকে। বৃহস্পতিবার রাতে তার নাম প্রত্যাহারের কথা ঘোষণা করা হয়। কোয়ার্টার ফাইনালে অসহ্য যন্ত্রণা নিয়ে খেলতে নেমেছিলেন এই স্প্যানিশ তারকা।

টেলর ফ্রিৎজের বিরুদ্ধে পাঁচ সেটের লড়াইয়ে শেষ দিকে কিছুতেই আর টানতে পারছিলেন না। সার্ভিস করতে সমস্যা হচ্ছিল। মেডিক্যাল টাইম-আউট নিয়েছিলেন। তবু হাল না ছেড়ে শেষ পর্যন্ত খেলেন এবং ম্যাচ জিতে নেন। তবে সেমিফাইনালে খেলার মতো শারীরিক অবস্থা তার নেই বলেই জানা গেছে।

সেমিফাইনালে অস্ট্রেলিয়ার নিক কিরিয়সের বিরুদ্ধে খেলার কথা ছিল নাদালের। স্প্যানিশ এই তারকা নাম তুলে নেওয়ার ফলে বিনা লড়াইয়ে কিরিয়স চলে গেলেন ফাইনালে। রোববার অল ইংল্যান্ড কোর্টে তিনি মুখোমুখি হবেন নোভাক জোকোভিচের। যিনি ক্যামেরন নরিকে হারিয়ে উঠে গেলেন ফাইনালে।

প্রসঙ্গতঃ নাদাল নাম তুলে নেওয়ার কিছুক্ষণ আগে স্পেনের এক সংবাদমাধ্যম দাবি করেছিল, নাদালের পেটের পেশিতে সাত মিলিমিটারের ক্ষত রয়েছে। সেই চোটের সেই ছবি প্রকাশ্যে আসার পর তা দেখে আঁতকে উঠেছিলেন অনেকেই। পেটের উপরে টেপ লাগানো ছিল। তবু স্প্যানিশ সংবাদমাধ্যমের পক্ষ থেকে দাবি করা হয়, শুক্রবার চোট নিয়েই নামতে চান নাদাল। সেই জল্পনা শেষ পর্যন্ত আর সত্যি হল না।