বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমলো

SHARE

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ওঠানামা করছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৬১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৬৩ লাখ ৬১ হাজার ৫২৩ জনে।

এ সময়ের মধ্যে করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৬৮ হাজার ৬৮৮ জন। এখন পর্যন্ত বিশ্বে মোট করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৫৫ কোটি ৪৬ লাখ ৮৭ হাজার ২৪৪ জন।

গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছে ৫ লাখ ৪ হাজার ৫১২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ৫২ কোটি ৯২ লাখ ৩৬ হাজার ৯২০ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে (৫ জুলাই) এ তথ্য জানা গেছে।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। আর সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ফ্রান্সে।

করোনাভাইরাসে মৃত্যুর দিকে দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত একদিনে ১৭ জনের মৃত্যু হয়েছে এ সময়ে শনাক্ত হয়েছে ১৯ হাজার ৮৪৬ জন। ভারতে মৃত্যু হয়েছে ২৪ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ১৩৫ জন।

ফ্রান্সে এ সময়ে মৃত্যু হয়েছে ১৪ জনের। আর আক্রান্ত সংখ্যা ৯৬ হাজার ১৯১ জনে। ব্রাজিলে ৭৯ জনের মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ২৫ হাজার ৫৪৯ জন।

এছাড়া ইতালিতে নতুন করোনায় আক্রান্ত হয়েছে ৭২ হাজার ৫৫০ জন। আর এ সময়ে মৃত্যু হয়েছে ৬১ জনের। এ নিয়ে ইতালিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১ লাখ ৬৮ হাজার ৫৪৫ জন এবং মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৮৭ লাখ ৬৯ হাজার ৪৭৪ জন।