করোনায় আরও ৯শ’ জনের মৃত্যু, শনাক্ত প্রায় চার লাখ

SHARE

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ৯২৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ৩ লাখ ৮২ হাজার ৩৭৭ জন। এ নিয়ে করোনায় এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৫৪ কোটি ১ লাখ ৩৬ হাজার ৭৩২ জন। আর মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৮২ হাজার ৩৭৭ জনে।

এ সময়ে বিশ্বে করোনায় আক্রান্তের পর সুস্থ হয়েছেন ৩ লাখ ৯২ হাজার ১০৪ জন। এ সংখ্যা নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৫১ কোটি ২৭ লাখ ২২ হাজার ৩৩১ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, সুস্থ ও মৃত্যুর হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে রোববার (১২ জুন) এ তথ্য জানা গেছে।

গত একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে তাইওয়ানে। দেশটিতে নতুন করে ২১১ জনের মৃত্যুর পাশাপাশি, শনাক্ত হয়েছে ৭৯ হাজার ৬৬৩ জন। আক্রান্তের দিক দিয়েও গত ২৪ ঘণ্টার মধ্যে তাইওয়ান সবার শীর্ষে অবস্থান করছে।

ব্রাজিলে নতুন ১২৭ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছে ৩২ হাজার ৩৩২ জন। এ নিয়ে ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ৩ কোটি ১৪ লাখ ৪৯ হাজার ৬৭৩ এবং ৬ লাখ ৬৮ হাজার ১৩৪ জনে।

উত্তর কোরিয়ায় নতুন করে ৪২ হাজার ৮১০ জন। তবে দেশটিতে নতুন করে কারো মৃত্যু হয়নি। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ লাখ ৯২ হাজার ৭৩০ জন। তবে রহস্যে ঘেরা দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে মাত্র ৭১ জনের।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৬৪২ জন করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়া নতুন করে মৃত্যু হয়েছে ৬৫ জনের। এ নিয়ে ইউরোপের এ দেশটিতে মোট মৃত্যু ও আক্রান্তর সংখ্যা দাঁড়াল যথাক্রমে ১ লাখ ৪০ হাজার ১৮০ এবং ২ কোটি ৬৮ লাখ ৪৭ হাজার ৪২৪ জনে।