পিএসজির সঙ্গে চুক্তি করতে কাতারে জিদান!

SHARE

পিএসজি থেকে মরিসিও পচেত্তিনোর বিদায়ের সময় ঘনিয়ে এসেছে। জিনেদিন জিদানকে পরবর্তী কোচ হিসেবে নিয়োগ দেওয়ার প্রক্রিয়ায় অনেকদূর এগিয়ে গেছে ক্লাবটি।

ইউরোপীয় সংবাদমাধ্যমের খবর, পিএসজির সঙ্গে কথাবার্তা পাকাপাকি পর চুক্তি সই করতে এরই মধ্যে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে পৌঁছে গেছেন সাবেক রিয়াল মাদ্রিদ কোচ জিদান।

স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভো জানিয়েছে, চুক্তির বিষয়টি চূড়ান্ত করতে ফ্রান্স থেকে কাতারের উদ্দেশে রওয়ানা হয়েছেন জিদান। সেখানে আগামীকাল শনিবার (১১ জুন) পিএসজি কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি হতে পারে তার। এখানে বলে রাখা ভালো, পিএসজি মূলত কাতার স্পোর্টস ইনভেস্টমেন্ট নামের একটি কাতারভিত্তিক কনসোর্টিয়ামের মালিকানাধীন ফুটবল ক্লাব।

২০২০-২১ মৌসুম শেষে রিয়াল মাদ্রিদের দায়িত্ব ছাড়ার পর আপাতত কোচিং থেকে দূরে আছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী সাবেক ফুটবলার জিদান। সম্প্রতি প্যারিসে লিভারপুলের বিপক্ষে সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ম্যাচের গ্যালারিতে দেখা গিয়েছিল তাকে।

বর্তমান কোচ পচেত্তিনোর উত্তরসূরি হিসেবে শুরু থেকেই ফরাসি কিংবদন্তি ফুটবলার ও ম্যানেজার জিদানই ফরাসি চ্যাম্পিয়ন পিএসজির প্রথম পছন্দ। তবে পিএসজির দায়িত্ব নিতে তার শুরুতে খুব একটা আগ্রহ দেখাননি তিনি।

তবে কাতারের আমির থেকে শুরু করে ফ্রান্সের প্রেসিডেন্ট পর্যন্ত সবাই পিএসজির দায়িত্বে তাকেই দেখতে চেয়েছেন। আর তাতেই বোধহয় শেষ পর্যন্ত পিএসজির দায়িত্ব নিতে সম্মত হওয়ার পথে জিদান।

অবশ্য জিদানের সঙ্গে আলোচনার অগ্রগতির বিষয়ে এখনো কিছু নিশ্চিত করেনি পিএসজি।