নিউক্যাসলকে হারিয়ে শিরোপার সুবাস পাচ্ছে সিটি

SHARE

চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলার আশা জাগিয়েও শেষ পর্যন্ত পারেনি ম্যানচেস্টার সিটি। তবে সে দুঃখ ভুলে রোববার বাংলাদেশ সময় রাতে প্রিমিয়ার লিগে দলটি উঠে জ্বলে। এরফলে নিউক‍্যাসল ইউনাইটেডকে উড়িয়ে দলটি এবার আশা জাগাল শিরোপার।

রোববার নিউক্যাসলের বিপক্ষে ৫-০ গোলে জিতেছে সিটি। জোড়া গোল করেন রাহিম স্টার্লিং, একটি করে রদ্রি, ফিল ফোডেন ও এমেরিক লাপোর্ত। এই জয়ে ৩৫ ম‍্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরল সিটি। সমান ম‍্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছে লিভারপুল। শেষ তিন ম‍্যাচে ৭ পয়েন্ট পেলেই শিরোপা ধরে রাখবে গুয়ার্দিওলার দল।

রোববার শুরু থেকে আক্রমণাত্মক ফুটবলই খেলে সিটি। এ ধারা ধরে রেখে দলটি এগিয়ে যায় ১৯তম মিনিটে।

ইলকাই গিনদোয়ানের উঁচু করে বাড়ানো বলে চমৎকার হেডে জোয়াও কানসেলো খুঁজে নেন স্টার্লিংকে। গোল মুখ থেকে হেডে ঠিকানা খুঁজে নেন ইংলিশ ফরোয়ার্ড।

এদিকে ম্যাচের ৩৮তম মিনিটে ব্যবধান বাড়ায় সিটি। গিনদোয়ানের ভলি ফেরাতে গিয়ে গড়বড় করে ফেলেন মার্তিন দুবব্রাউকা। ফিরতি বলে রুবেন দিয়াসের শট তার গায়ে লেগে ফেরত আসে। কাছেই থাকা এমেরিক লাপোর্ত খুঁজে নেন ঠিকানা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গতি মন্থর করে দেয় সিটি। এ সুযোগে আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে নিউক‍্যাসল। তবে তারা পারেনি ব‍্যবধান কমাতে। উল্টো শেষ সময়ে হজম করে আরও দুটি গোল। ৯০তম মিনিটে ওলেকসান্দার জিনচেঙ্কোর শট একটুর জন‍্য লক্ষ‍্যভ্রষ্ট হতে যাচ্ছিল। তবে আট গজ দূর থেকে একটু দিক পাল্টে জাল খুঁজে নেন ফোডেন। যোগ করা সময়ে ডি বক্সে গ্রিলিশের পাস পেয়ে অনায়াসে নিজের দ্বিতীয় গোলটি করেন স্টার্লিং।

শুধু পয়েন্টের দিক থেকেই এগিয়ে যায়নি সিটি (৬৮), গোল পার্থক‍্যেও এখন লিভারপুলের (৬৪) চেয়ে এগিয়ে তারা।