২০ হাজার কোটি টাকার টিকা বিনামূল্যে পেয়েছে বাংলাদেশ : স্বাস্থ্যমন্ত্রী

SHARE

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) থেকে বিশ্বে যে কয়েকটি দেশ বিনামূল্যে করোনার টিকা পেয়েছে বাংলাদেশ এর মধ্যে প্রথম। তারা দেখেছে বাংলাদেশ সঠিকভাবে টিকা ব্যবহার করেছে। কোনো টিকা নষ্ট করেনি এবং টিকা দেওয়ার সক্ষমতাও আছে। ডব্লিউএইচও বাংলাদেশকে সবচেয়ে বেশি টিকা দিয়েছে। যার বাজার মূল্য ২০ হাজার কোটি টাকারও বেশি। এই টিকা আমরা বিনামূল্যে পেয়েছি।

বুধবার (৪ মে) দুপুরে মানিকগঞ্জের গড়পাড়ার শুভ্র সেন্টারে ঈদুল ফিতর উপলক্ষে এক শুভেচ্ছা বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, করোনার সংক্রমণ ঠেকানো কোনো যাদুমন্ত্রের মাধ্যমে হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ দিক-নির্দেশনায় ও আল্লাহর রহমতে আমরা আজ করোনা নিয়ন্ত্রণে রাখতে পেরেছি।

জাহিদ মালেক বলেন, আমরা করোনা নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি, টিকা গ্রহণ করেছি বিধায় দেশে স্বাচ্ছন্দ্যের সঙ্গে ঈদ উৎযাপন করতে পেরেছি।

তিনি আরও বলেন, দেশের অর্থনীতি চালু আছে। ৬ শতাংশ জিডিপি আছে। যে সমস্ত দেশে করোনা নিয়ন্ত্রণে নেই সেদেশের অর্থনীতি মন্দার দিকে। পৃথিবীতে যে সমস্ত দেশের অর্থনীতি চাঙা আছে বাংলাদেশ তাদের মধ্যে অন্যতম।

এসময় জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, পৌর মেয়র মো. রমজান আলী, আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা, জেলা ও উপজেলা পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।