দেশকে স্বল্প সময়ে উন্নয়নশীল দেশের কাতারে নিয়েছেন মুহিত: মেয়র তাপস

SHARE

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশকে স্বল্প সময়ে একটি উন্নয়নশীল দেশের কাতারে নেওয়ার আন্তর্জাতিক নজির সৃষ্টি করেছেন।

শনিবার (৩০ এপ্রিল) কেন্দ্রীয় শহীদ মিনারে সাবেক অর্থমন্ত্রী, ভাষাসংগ্রামী ও বীর মুক্তিযোদ্ধা আবুল মাল আবদুল মুহিতের মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, আবুল মাল আবদুল মুহিত একটি আন্তর্জাতিক নজির রেখে গেছেন। রূপকল্পের পরিপূর্ণ বাস্তবায়নের মাধ্যমে স্বল্পসময়ে একটি দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। মাত্র ১০ বছরে তিনি বাংলাদেশের জিডিপির আকার ১০০ বিলিয়ন ডলার হতে ৩৫০ বিলিয়ন ডলারের ডলারের ঊর্ধ্বে নিয়ে গেছেন।

রূপকল্প-২১ বাস্তবায়নে আবুল মাল আবদুল মুহিতের কর্মনিষ্ঠা উল্লেখ করে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, জননেত্রী শেখ হাসিনা রূপকল্প-২০২১ এর মাধ্যমে একটি মধ্যম আয়ের দেশে রূপান্তরের যে ঘোষণা দিয়েছেন বাংলাদেশের প্রেক্ষাপটে সেটা বাস্তবায়ন যে কতটা কঠিন, তা আজকের দিনে হয়তোবা অনেকেই অনুধাবন করতে পারবে না। কিন্তু আবুল মাল আবদুল মুহিত অত্যন্ত সততা ও নিষ্ঠার সঙ্গে সেই দুরূহ কাজটি সুচারুভাবে সম্পন্ন করেছেন বলেই বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে।

আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে পুরো জাতি আজ শোকাহত মন্তব্য করে মেয়র তাপস বলেন, আজ আমরা অত্যন্ত শোকাহত। পুরো জাতি শোকাহত। তার চলে যাওয়ায় জাতির অপূরণীয় ক্ষতি হলো। আমি ব্যক্তিগতভাবে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন পক্ষ হতে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। তার আত্মার মাগফেরাত কামনা করছি এবং পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাই।

এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোরশেদ হোসেন কামালসহ মহানগর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।