২৪ ঘণ্টায় ২ ডেঙ্গুরোগী হাসপাতালে

SHARE

দেশে গত ২৪ ঘণ্টায় এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দুজন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। দুজনই রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন। এ নিয়ে দেশে বর্তমানে হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা তিনজন। তাদের সবাই ঢাকার হাসপাতালে চিকিৎসাধীন।

রোববার (১০ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (ডিপিএম)ই-এম আই এস ডা. মুহাম্মদ জাহিদুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চলতি বছর (২০২২ সালের ১ জানুয়ারি থেকে ১০ এপ্রিল) এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গুরোগীর সংখ্যা ১৭১ জন। এরমধ্যে জানুয়ারি মাসে ১২৬ জন, ফেব্রুয়ারিতে ২০ জন, মার্চে ২০ জন এবং চলতি মাসের ১০ এপ্রিল পর্যন্ত ভর্তি হয়েছেন ৫ জন। এ বছর হাসপাতালে ভর্তি ১৭১ জন ডেঙ্গুরোগীর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬৮ জন।

গত ১ জানুয়ারি থেকে ১০ এপ্রিল পর্যন্ত মোট ভর্তি ১৭১ জনের মধ্যে রাজধানীর সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৩৫ জন, বেসরকারি হাসপাতালে ৫০ জন এবং রাজধানীর বাইরের হাসপাতালে ভর্তি হন ৮৬ জন।

গত বছর অর্থাৎ ২০২১ সালে রাজধানীসহ সারাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে ২৮ হাজার ৪২৯ জন আক্রান্ত হন। ওই বছর আক্রান্ত রোগীদের মধ্যে মারা যান ১০৫ জন।