গোয়া বিমানবন্দরে হেনস্তার শিকার আয়েশা টাকিয়া

SHARE

পারিবারিক সফর শেষে বাড়ি ফেরার পথে গোয়া বিমানবন্দরে হেনস্তার শিকার হয়েছেন ভারতীয় অভিনেত্রী আয়েশা টাকিয়া।

সম্প্রতি তিনি সপরিবারে মুম্বাইয়ের ফ্লাইট ধরতে ওই বিমানবন্দরে হাজির হন। কিন্তু সেখানে কর্তব্যরত এক পুলিশ অফিসার তাকে জোর করে লাইন থেকে সরিয়ে দেন। টুইটারে এমনই অভিযোগ তুলেছেন আয়েশার স্বামী ফারহান আজমি।

টুইটারে ছবিসহ পুরো ঘটনার বর্ণনা দিয়েছেন ফারহান। তিনি বলেন, দুই নিরাপত্তা কর্মী তাদের উদ্দেশ্যে বর্ণবিদ্বেষী মন্তব্য করেন। এ সময় তিনি গোয়া বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ক্ষোভ জানিয়ে বলেন, তাকে ও তার পরিবারকে আলাদা লাইনে দাঁড়াতে বলা হয়েছিল। শুধু তাই নয়, নিরাপত্তা কর্মীরা তার স্ত্রীকে (আয়েশা) স্পর্শও করেছিল বলে অভিযোগ তুলেছেন তিনি।

টুইটারে ফারহান বিমানবন্দরের কর্মকর্তা আর পি সিং, এ কে যাদব, কমান্ডার রাউত ও জ্যেষ্ঠ কর্মকর্তা (এসপি ক্যাটাগরি) বাহাদুরের বিরুদ্ধে অভিযোগ আনেন। পরে এটি নিয়ে টুইটারে সমালোচনার ঝড় ওঠে। নেটিজেনরা প্রশ্ন তোলেন যে, একজন পুরুষ পুলিশ কর্মকর্তা জোরপূর্বক কোনো নারীকে এভাবে তার পরিবার থেকে আলাদা করতে পারে কি না?

ফারহান আরও জানান, বিমানবন্দরে উচ্চস্বরে তার নাম ঘোষণা করে তাকে অপমান করা হয়। এমনকি তার পকেটে হাত দিয়ে তল্লাশি চালায় নিরাপত্তা কর্মীরা। এরপরই ক্রোধে ফেটে পড়েন তিনি।

তবে ফারহানের টুইটের পরই ক্ষমা চেয়েছে গোয়া বিমানবন্দর কর্তৃপক্ষ। পাল্টা এক টুইটে তারা জানান, ভ্রমণের সময় আপনার ও আপনার পরিবারের অসুবিধার জন্য আমরা দুঃখিত। আপনি নিশ্চিত থাকুন আমরা এই বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

সূত্র: আনন্দবাজার পত্রিকা