জঙ্গি-সন্ত্রাসীদের দিয়ে মানুষ হত্যা করছেন খালেদা

SHARE

tuku26খালেদা জিয়া ক্ষমতায় থাকলেও মানুষ হত্যার নির্দেশ দেন। চার দলীয় জোট ক্ষমতায় থাকাকালে তার নির্দেশেই দেশের ৬৩ জেলায় বোমা হামলা হয়েছিল।

জামায়াতকে সঙ্গে নিয়ে তিনিই ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গ্রেনেড হামলার নির্দেশ দিয়েছিলেন। শেখ হাসিনাসহ আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করেছিলেন।

হত্যা-নৈরাজ্যের প্রতিবাদে সোমবার  জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব অভিযোগ করেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু।

তিনি বলেন, খালেদা জিয়া আজ ক্ষমতায় না থেকেও জঙ্গী-সন্ত্রাসীদের দিয়ে মানুষ হত্যা করছেন। কিন্তু দেশের আপামর মানুষ এতো হত্যা-নৈরাজ্যের পরও খালেদা জিয়ার হরতাল—অবরোধ প্রত্যাখ্যান করেছে।

অচিরেই সাধারণ মানুষ খালেদা জিয়ার বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু করবে বলে দাবি করেন সাবেক এ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন স্বতন্ত্র সংসদ সদস্য ও ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজি মোহাম্মদ সেলিম।

তিনি দাবি করেন, আন্দোলন সফল করতে না পেরে খালেদা জিয়া এখন বিদেশি কূটনীতিকদের ওপর নির্ভর করছেন। কিন্তু তিনি যেভাবে মানুষ হত্যা করে চলেছেন তাতে কূটনীতিকরাও তার ডাকে সাড়া দিচ্ছেন না।

হাজি সেলিম আরো বলেন, খালেদা জিয়া জঙ্গি কায়দায় বোমা হামলা চালাচ্ছেন। কারণ, তিনি দেশটাকে পাকিস্তান বানাতে চাইছেন। তিনি জানেন না যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতোদিন ক্ষমতায় থাকবেন তার এই স্বপ্নসাধ বাস্তবায়ন হবে না।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন আওয়ামী লীগের উপ-কমিটির সহ সম্পাদক শাহজাহান আলম, বলরাম পোদ্দার, প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক রোকন উদ্দিন পাঠান প্রমুখ।