মেসির অবসর নিয়ে যা বললেন স্কালোনি!

SHARE

দক্ষিণ আমেরিকা অঞ্চল (কনমেবল) থেকে কাতার বিশ্বকাপ অনেক আগেই নিশ্চিত হওয়ায় আর্জেন্টিনার ম্যাচগুলো এখন শুধুই নিয়ম রক্ষার। এরপরও প্রতিপক্ষকে ছাড় দিচ্ছে না আলবিসেলেস্তরা।

বুয়েন্স এইরেসের লা বোম্বোনেরায় পরশু বিশ্বকাপ বাছাইয়ে ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে উড়িয়ে অপরাজিত থাকার রেকর্ডটিকে ৩০-এ নিয়ে গেছে আর্জেন্টিনা। গোল পেয়েছেন অধিনায়ক লিওনেল মেসি ও তারকা উইঙ্গার আনহেল দি মারিয়া।

তবে জয় আর গোল ছাপিয়ে আলোচনায় মেসি-দি মারিয়ার অবসর ইঙ্গিত। কাতার বিশ্বকাপের আগে ঘরে মাঠে এটিই ছিল আর্জেন্টিনার শেষ প্রতিযোগিতামূলক ম্যাচ। পরশু ম্যাচ শেষে তাই ভক্তদের ভালোবাসায় সিক্ত হয়েছেন মেসি ও দি মারিয়া। পরে সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে দুজন জানিয়েছেন, বিশ্বকাপ শেষে জাতীয় দলের জার্সিতে আর নাও দেখা যেতে পারে তাঁদের।

তবে মেসি-দি মারিয়ারা চাইলেও অবসর নিতে পারবেন না—এমনটিই দাবি লিওনেল স্কালোনির। ২৮ বছর পর আর্জেন্টিনাকে শিরোপার স্বাদ পাইয়ে দেওয়া কোচ জানিয়েছেন, শুধু ২০২২ বিশ্বকাপ নয়, ২০২৬ বিশ্বকাপেও তাঁদের ঘিরে বড় স্বপ্ন দেখছেন তিনি। দুজনকে বড্ড প্রয়োজন তাঁর। তাঁদের অবসরের সিদ্ধান্তটাও তিনিই নিতে চান।

স্কালোনির ভাষ্য ‘মিডিয়াকে মেসি কী বলেছে বা দি মারিয়া কী পোস্ট করেছে, জানা নেই। তবে আমি ওদের জানিয়ে দিয়েছি, তোমাদের ছাড়া দল গড়ার কল্পনাও করি না। তোমরা কখন অবসর নেবে, সিদ্ধান্তটা আমাকে নিতে দাও। এক টানা অনেক বছর খেলার পর তোমাদের ছেড়ে থাকা কঠিন।’

ভেনেজুয়েলার বিপক্ষে দি মারিয়ার পারফরম্যান্সে মুগ্ধ স্কালোনি, ‘সে এখনো দাপিয়ে খেলছে, গোল ও অ্যাসিস্ট করছে। ওর খেলা দেখা স্বপ্নের মতো। জানি না, ওর মাথায় কী চলছে। যদি এটাই শেষ হয়, তাহলে এর চেয়ে ভালো কিছু হতে পারে না।’