শুধু স্লোগান দিয়ে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করা যায় না: শিক্ষামন্ত্রী

SHARE

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে স্লোগান দিলেই বঙ্গবন্ধু ও তার আদর্শকে ধারণ করা যায় না। স্লোগান দিয়েই দায়িত্ব ফুরিয়ে যায় না। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করতে হলে তার দেখানো পথে নিজেকে চালাতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে মনে ধারণ করে দেশ ও জাতির কল্যাণে নিজেকে নিয়োজিত করতে হবে।

শনিবার (২৬ মার্চ) দুপুরে স্বাধীনতা দিবস উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত থেকে এসব কথা বলেন তিনি। শহীদ আব্দুর রব হল মাঠে এ সভার আয়াজন করা হয়।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের শিখিয়ে গেছেন কীভাবে অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াতে হয়। তিনি আমাদের শিখিয়েছেন কীভাবে নিজেদের অধিকার আদায়ের সংগ্রাম করতে হয়। একটি দেশকে স্বাধীন করার জন্য যে সাহসের প্রয়োজন তিনি বাঙালি জাতির বুকে তৈরি করে দিতে সক্ষম হয়েছিলেন।’

শুধু স্লোগান দিয়ে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করা যায় না: শিক্ষামন্ত্রী

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে ও প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়ার সঞ্চালনায় উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এসএম মনিরুল হাসান প্রমুখ বক্তব্য রাখেন।