প্রধানমন্ত্রীকে বরণ করতে বর্ণিল সাজের ২২০ নৌকা

SHARE

এক হাজার ৩২০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন দেশের দেশের সবচেয়ে বড় ও সর্বাধুনিক প্রযুক্তির পায়রা তাপবিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করতে পটুয়াখালীর কলাপাড়ায় এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই অনুষ্ঠান থেকে তিনি দেশে শতভাগ বিদ্যুতায়নের ঘোষণা দেন।

পটুয়াখালী পৌঁছালে বর্ণিল সাজে ২২০ নৌকা থেকে পতাকা নাড়িয়ে ও সঙ্গিত পরিবেশনের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্বাগত জানানো হয়।

সোমবার (২১ মার্চ) সকাল পৌনে ১১টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারে পটুয়াখালীর কলাপাড়ায় পৌঁছান প্রধানমন্ত্রী। করোনা মহামারি শুরুর পর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার বাইরে দেশের অন্য কোথাও এটিই তার প্রথম সফর।

কলাপাড়ায় পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুলিশ সদস্যরা গার্ড অব অনার প্রদান করে।

এরপর প্রধানমন্ত্রী পায়রা বিদ্যুৎ কেন্দ্রের কোল জেটিতে যান। রামনাবাদ নদীর মোহনায় বর্ণিল সাজে সজ্জিত ২২০ রঙিন পাল তোলা নৌকা থেকে পতাকা নাড়িয়ে ও সঙ্গীত পরিবেশনের মাধ্যমে প্রধানমন্ত্রীকে বরণ করে পটুয়াখালীবাসী।

২২০টি নৌকার মধ্যে ১০০টি পালতোলা নৌকা, প্রধানমন্ত্রীর ছবিসংবলিত ব্যানার ফেস্টুন ছিল ১০০ নৌকায় এবং বাকি ২০টি নৌকায় ছিলেন নিরাপত্তাকর্মীরা। লাল, সবুজ, নীল এবং হলুদ রঙে নৌকাগুলো সজ্জিত করা হয়।

প্রতিটি নৌকায় রংবেরঙের পোশাকে ২ জন করে মোট ৪০০ জেলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। তাদের স্লোগানে স্লোগানে মুখরিত হবে রাবনাবাদ চ্যানেল।