২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন ১০ লাখ ৪০ হাজার মানুষ

SHARE

করোনা সংক্রমণ রোধে রাজধানীসহ সারাদেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় ১০ লাখ ৪০ হাজার ৪৩৯ ডোজ টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে এক লাখ চার হাজার ৪১৭ জনকে, দ্বিতীয় ডোজ পাঁচ লাখ ৮৫ হাজার ১৭০ জনকে ও বুস্টার ডোজ দেওয়া হয়েছে তিন লাখ ৫০ হাজার ৮৫২ জনকে।

রোববার (২০ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক এমআইএস ও লাইন ডিরেক্টর (এইচআইএস অ্যান্ড ই-হেলথ) অধ্যাপক ডা. মিজানুর রহমানের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, চলমান টিকাদান কর্মসূচির আওতায় শনিবার পর্যন্ত দেশে ২২ কোটি ৪৩ লাখ ৯৭হাজার ২৬০ ডোজ টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন ১২ কোটি ৬৪ লাখ ৯০ হাজার ২৬০ জন। দ্বিতীয় ডোজের টিকা গ্রহীতার সংখ্যা নয় কোটি ১৭ লাখ ৪৩ হাজার ৯৬ জন ও বুস্টার পেয়েছেন ৬১ লাখ ৬৩ হাজার ৮৯৮ জন।

২০২১ সালের ২৭ জানুয়ারি সরকারি উদ্যোগে দেশে বিনামূল্যে করোনার টিকাদান কার্যক্রম শুরু হয়। ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন। পরে ৭ ফেব্রুয়ারি থেকে সারাদেশে গণটিকাদান কার্যক্রম শুরু হয়। বর্তমানে দেশে অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার, সিনোফার্ম, মডার্না, সিনোভ্যাক ও জনসন অ্যান্ড জনসনের টিকা দেওয়া হচ্ছে।