বিএনপি-জামায়াত একই মায়ের পেটের ভাই

SHARE

mojammelবিএনপি-জামায়াত একই মায়ের পেটের দুই ভাই। তাই বিএনপি-জামায়াত এখন একটি জঙ্গি সংগঠন। এদের সঙ্গে কোনো সংলাপ নয় বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

নিউইয়র্কের স্থানীয় সময় শনিবার রাতে জ্যাকসন হাইটস খাবার বাড়ি রেস্টুরেন্টের পালকী সেন্টারে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চের আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, টুইন টাওয়ার ধ্বংস হওয়ার পর আমেরিকা কী লাদেনের সঙ্গে সংলাপ করেছে? আইএসের সন্ত্রাসী কর্মকাণ্ডের ভয়ে প্রেসিডেন্ট ওবামা কী তাদের সঙ্গে বৈঠক কিংবা সংলাপ-সমঝোতা করেছে?

৫ জানুয়ারি নির্বাচনকে গ্রহণযোগ্য দাবি করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সাহসী ভূমিকায় দেশে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা লাভ করেছে। বিএনপি অংশগ্রহণ না করায় কিছুটা অঙ্গহানি হয়েছে ঠিকই কিন্তু নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন নেই।

প্রবাসীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা বিদেশের মাটিতে অনেক ত্যাগ স্বীকার করেও গণতান্ত্রিক সরকারকে রক্ষায় সোচ্চার ভূমিকা পালন করছেন। এর জন্য ধন্যবাদ।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন— জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. একে আবদুল মোমেন।

তিনি বলেন, দেশে-বিদেশে ষড়যন্ত্র-চক্রান্ত চলছে, যা জাতিসংঘে একজন প্রতিনিধি হিসেবে আমি টের পাচ্ছি। কিন্তু প্রধানমন্ত্রীর বলিষ্ঠ ভূমিকায় বাংলাদেশ আজ একটি রোল মডেল দেশে পরিণত হয়েছে। যারা ষড়যন্ত্র করছে তারা চাইছে জ্বালাও-পোড়াও, হরতাল-অবরোধের মধ্য পুরো দেশের অর্জনকে নস্যাৎ করতে।

স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় শুরু হওয়া এ অনুষ্ঠান গড়ায় রাত ১২টা পর্যন্ত।

বিএনপি নেতা সাদেক হোসেন খোকাকে রাষ্ট্রদ্রোহী ও পলাতাক আসামী আখ্যা দিয়ে তাকে নিউইয়র্কে প্রতিহত করার ঘোষণাও দেয় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

অনুষ্ঠানের একপর্যায়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের কয়েকজন নেতা মুক্তিযোদ্ধা দাবিদার কয়েকজনের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন।