সব দলের অংশগ্রহণে নির্বাচন চান সিইসি

SHARE

সব দলের অংশগ্রহণে নির্বাচন চান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আজ শুক্রবার বিকেল চারটায় চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে জেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেওয়ার প্রাক্কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন সিইসি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের কাজ হচ্ছে নির্বাচন আয়োজন করা। আমরা সব দলের অংশগ্রহণে নির্বাচন আয়োজনের চেষ্টা করব। শুধু জাতীয় সংসদ নির্বাচন নয়, সব নির্বাচন। আমাদের ওপর যে দায়িত্ব তা আইন ও সংবিধান অনুযায়ী আমরা সবার সহযোগিতা নিয়ে সেই সংবিধান ও আইনের আলোকে সুন্দর নির্বাচন করার জন্য সাধ্যমত ও আন্তরিকভাবে চেষ্টা করব।

ইভিএম নিয়ে জানতে চাইলে সিইসি বলেন, আমি মাত্র দায়িত্ব নিয়েছি। সব বুঝে উঠতে পারি নি। এ সময় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামানসহ নির্বাচন অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিইসির দায়িত্ব নেওয়ার পর প্রথম বারের মতো চারদিনের সফরে চট্টগ্রাম আসেন সিইসি কাজী হাবিবুল আওয়াল।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, চারদিনের সফরে তিনি শনিবার সকালে নিজের জন্মস্থান দ্বীপ উপজেলা সন্দ্বীপ যাবেন। রোববার সকাল ১১টায় সন্দ্বীপ উপজেলায় স্মার্টকার্ড বিতরণ অনুষ্ঠানে যোগ দেবেন। সোমবার সকালে চট্টগ্রাম ফিরে ঢাকার উদ্দেশ্যে রওনা করবেন।