সৌরভ গাঙ্গুলীর সঙ্গে কথা বলবেন রমিজ রাজা

SHARE

আইসিসি বা এশিয়া কাপ ও দ্বিপাক্ষীক সিরিজের বাইরে ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজনের জন্য তোড়জোড় শুরু করেছেন পাক ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা। এ জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলীর সাথে আলোচনা করবেন রমিজ।

ইতোমধ্যে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার সঙ্গে ভারত-পাকিস্তানকে নিয়ে চার দেশীয় প্রতিযোগিতা আয়োজনের প্রস্তাবও দিয়েছেন রমিজ। রমিজের সঙ্গে সুর মিলিয়ে চার দেশীয় প্রতিযোগিতার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহি নিক হকলি। তার মতে, বিশে^র সবাই ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে আগ্রহী।

তাই ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজনের জন্য আগামী ১৯ মার্চ, এশীয় ক্রিকেট কাউন্সিলের বৈঠকে গাঙ্গুলীর সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন রমিজ। পাকিস্তানে পিটিআইকে রমিজ বলেন, ‘দুবাইয়ে এশীয় ক্রিকেট কাউন্সিলের বৈঠকে আমার সঙ্গে গাঙ্গুলী দেখা হবে। সেখানেই আমি তার সঙ্গে চার দেশীয় প্রতিযোগিতা নিয়ে কথা বলবো। আমরা দুজনেই সাবেক ক্রিকেটার ও অধিনায়ক। আমাদের জন্য ক্রিকেট মোটেই রাজনীতি নয়।’

রমিজ আরও বলেন, ‘ক্রিকেট ভক্তদের ভারত-পাকিস্তান লড়াই থেকে দূরে সরিয়ে রাখা ঠিক হবে না।’

ভারত যদি রমিজের প্রস্তাবে রাজি না হয়, তবে ত্রিদেশীয় প্রতিযোগিতা আয়োজনের কথা জানালেন রমিজ। তিনি বলেন, ‘ভারত আমাদের প্রস্তাবে সাড়া না দিলে ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার সাথে আমাদের দেশে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করা হবে।’

২০২২ সালে এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। তবে ওই এশিয়া কাপ খেলতে ভারত পাকিস্তান যাবে কি-না, সেটি নিয়ে সংশয় আকাশ ছোয়া। তবে রমিজ আশাবাদি, ভারত এশিয়া কাপ খেলবে পাকিস্তানের মাটিতে। আর যদি বিসিসিআই ভারত দলকে পাকিস্তানে না পাঠায়, তবে অন্য উপায় খোঁজা হবে।

তিনি বলেন, ‘আমি মনে করি, ভারত আসবে এবং যদি তারা পাকিস্তানে না আসে, তবে আমরা দেখব কী করা যায়।’