আমি খুবই সাধারণ মানুষ : শবনম ফারিয়া

SHARE

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়ার বিয়ের ঠিক এক বছর নয় মাসের মাথায় সংসার জীবন থেকে ছুটি নেন। এরপর থেকেই সিঙ্গেল আছেন জনপ্রিয় ধারাবাহিক ‘ফ্যামিলি ক্রাইসিস’এর জনপ্রিয় এই অভিনেত্রী। নিয়মিত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবি স্ট্যাটাস দিয়ে ভক্তদের নিজের আপডেট জানান দেন শবনম ফারিয়া। এবার নিজের জন্মদিনেও ভক্তদের সাথে শেয়ার করলেন নিজের অনেক অজানা কথা।

সোমবার ছিল অভিনেত্রীর জন্মদিন। এতোদিন ভক্ত শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছায় ভেসেছেন তিনি। তাই তো এবার জন্মদিন পরবর্তী ধন্যবাদ জানাতে হাজির হলেন এই অভিনেত্রী।

দিনশেষে রাত সাড়ে ১২ টায় ফেসবুক লাইভে আসেন ফারিয়া। সকলকে ধন্যবাদ জানিয়ে ফারিয়া ‘বলেন, প্রতি জন্মদিনেই আমি লাইভে আসি। জন্মদিন শেষ। এখন সাড়ে ১২ টা বাজে, তাই লাইভে। মোটামুটি বেশ মানুষজন দেখছি। লাইভে আসা হয় বেসিক্যালি মানুষকে থ্যাঙ্কস জানানোর জন্য। এতো শুভেচ্ছা পাই, শুভেচ্ছা গুলো আলাদা আলাদাভাবে উত্তর দেওয়া বা ধন্যবাদ জানানো হয় না।

নিজেকে খুবই সাধারণ উল্লেখ করে অভিনেত্রী বলেন, আমি খুবই সাধারণ মানুষ। সাধারণ বলতে আপনার পাশের পাশের বাসার মেয়েটির মতো ঠিক ওইরকমই ছিলাম। হয়তো তারা অফিসে যায়, আমি শুটিংয়ে যাই। ওইটাই আমার পেশা, ওইটাই আমার কাজ। আমার কাজের জন্য আমাকে মেকআপ করতে হয়। অফিসে যেমন আমাকে ফাইল দেয়, সেরকম আমাকে স্ক্রিপ্ট দেয়। স্ক্রিপ্টে যে লেখাগুলো থাকে আমি আত্মস্থ করার চেষ্টা করি। যখন অ্যাকশন বলে তখন সে লেখাগুলো বলার চেষ্টা করি।

শবনম ফারিয়া বলেন, আপনাদের কাছে আপনাদের অফিসের কাজটা যেমন পেশা, আমার অভিনয়টাও তেমন পেশা। কিন্তু আমার এই পেশার জন্য অনেক মানুষের কাছে ভালোবাসা পাই, তখন ভাবি আমি এতোটা আশা করিনি। যখন আমার সমালোচনা হয় তখনও আমি ঠিক বুঝতে পারি না। মাঝে মাঝে আমার এখনো স্বপ্নের মতো মনে হয় যে এতো মানুষজন চেনে, রাস্তাঘাটে বলে ‘আপনাকে ভালো লাগে’। আপনাদের অনেক ধন্যবাদ। আমার মতো মানুষকে আপনারা এতো ভালোবাসেন।

শবনম ফারিয়া ১৯৯০ সালের ৬ জানুয়ারি বাংলাদেশের ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে ইংরেজি বিষয়ে স্নাতক সম্পন্ন করেন। তার পৈতৃক নিবাস চাঁদপুরে। ফারিয়া টেলিভিশন বিজ্ঞাপনে কাজের মাধ্যমে মিডিয়া জগতে প্রবেশ করেন। এরপর ২০১৩ সালে তিনি অল টাইম দৌড়ের উপর নাটকে অভিনয়ের মাধ্যমে আত্মপ্রকাশ করেন।