১৭১ রান করে লিড নিলো ওয়েস্ট ইন্ডিজ

SHARE

বৃহস্পতিবার ইংল্যান্ড ক্রিকেট দলের চরম ধৈর্য্যের পরীক্ষা নিতেই নেমেছিলেন যেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। সারাদিন ব্যাটিং করে গেছেন এনক্রুমাহ বোনার, জশুয়া ডি সিলভা, কেমার রোচরা। অবশ্য ৫টি উইকেট ঠিকই তুলে নিয়েছে ইংল্যান্ড।

অ্যান্টিগা টেস্টের তৃতীয় দিনটিতে ৯০.১ ওভার ব্যাটিং করে মাত্র ১৭১ রান যোগ করেছে ওয়েস্ট ইন্ডিজ। বিপরীতে হারিয়েছে ৫ উইকেট। দিন শেষে তাদের সংগ্রহ ৯ উইকেটে ৩৭৩ রান। ইংল্যান্ডের প্রথম ইনিংসে করা ৩১১ রানের জবাবে ৬২ রানের লিড নিয়েছে স্বাগতিকরা।

আগের দিনে করা ৪ উইকেটে ২০২ রান নিয়ে বৃহস্পতিবারের খেলা শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। দিনের চতুর্থ ওভারে জেসন হোল্ডারকে ফিরিয়ে ৭৯ রানের জুটি ভাঙেন বেন স্টোকস। আউট হওয়ার আগে ১১৯ বলে ৪৫ রানের ইনিংস খেলেন হোল্ডার।

এরপর শুরু হয় বাকি ব্যাটারদের নিয়ে এনক্রুমাহ বোনারের ম্যারাথন টেস্ট ব্যাটিং। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি করতে ২৫৭ বল খেলেন বোনার। শেষ পর্যন্ত তিনি আউট হন ৩৫৫ বলে ১২৩ রানের ইনিংস খেলে। যা তার টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ ইনিংস।

এ ছাড়া জশুয়া ডি সিলভা ৮৮ বলে ৩২ ও কেমার রোচ আউট হয়েছেন ৮৯ বলে ১৫ রান করে। দিন শেষে ভেরাসামি পারমল ৮৭ বলে ২৬ ও জেডন সিলস ৫ বলে শূন্য রানে অপরাজিত রয়েছেন।

ইংল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন বেন স্টোকস ও ক্রেইগ ওভারটন।