এবার আর কোনো গোলই পেল না সিটি

SHARE

একে তো প্রতিপক্ষ স্পোর্তিং লিসবন, তারওপর প্রথম লেগেই লিসবনে গিয়ে ৫ গোল দিয়ে এসেছে সিটি। এই ম্যাচ নিয়ে কারই-বা তেমন আগ্রহ থাকার কথা!

এদিকে মাদ্রিদে যখন রুদ্ধশ্বাস এক ম্যাচ হয়েছে, ইতিহাদে যে সিটি-স্পোর্তিং খেলছে, এটিই হয়তো মনে ছিল না অনেকের। মনে না থাকলেও তেমন কিছু মিস করেননি। সিটির মাঠে দ্বিতীয় লেগটা হয়েছে একেবারেই ম্যাড়মেড়ে।

এবার আর কোনো গোলই করতে পারেনি সিটি। প্রথম লেগের ৫-০ গোলের সৌজন্যে দুই লেগ মিলিয়েও একই ব্যবধানের জয় নিয়ে শেষ ষোলোতে উঠে গেছে পেপ গার্দিওলার দল।

প্রথম লেগে প্রথম ৪৫ মিনিটের মধ্যেই ৪ গোল খেয়েছিল স্পোর্তিং, সে দুঃসহ অভিজ্ঞতার কারণেই কি না, ইতিহাদে আজ রক্ষণটা বেশ আটসাঁট করে নেমেছে ক্রিস্টিয়ানো রোনালদোর সাবেক ক্লাব। এবার ম্যাচের প্রথম ৪৫ মিনিট কেটেছে ঘুম পাড়িয়ে দেওয়ার মতো।
বিজ্ঞাপন

স্পোর্তিং নিজেদের রক্ষণ সামলে আক্রমণে উঠেছেই বার দুয়েক, সিটিও স্পোর্তিংয়ের বক্সের সামনেই ঘোরাঘুরি করলেও তেমন বলার মতো আক্রমণ গড়তে পারেনি। অবশ্য দরকারও ছিল না সিটির।

দ্বিতীয়ার্ধের শুরুতে তবু ক্ষণিকের জন্য উল্লাসে মেতেছিল ইতিহাদ। বল জালে জড়িয়েছিলেন সিটির ব্রাজিলিয়ান স্ট্রাইকার গাব্রিয়েল জেসুস। কিন্তু অফসাইডে সেটি বাতিল হলো।

এরপর আবারও সেই পুরোনো গল্প। তাতে ম্যাড়মেড়ে ম্যাচ শেষে পরিসংখ্যান দেখাচ্ছে, সিটি ১৪টি শট নিয়েছে, তার ৪টি রাখতে পেরেছে পোস্টে, বলের দখল রেখেছে ৬৯ শতাংশ সময়। কিন্তু গোল হয়নি কোনো।

সিটির অবশ্য এ নিয়ে মাথা ঘামানোর কিছু নেই। গোল যাতে করার দরকার না পড়ে, সে তো প্রথম লেগেই নিশ্চিত করে রেখেছিল তারা।