এমসিজিতে হবে ওয়ার্নের শেষকৃত্য

SHARE

গত শুক্রবার (৪ মার্চ) থাইল্যান্ডের নিজ বাসভবনে শেন ওয়ার্নের মৃত্যুর পর আনুষ্ঠানিক তদন্তে শুরু করেছিল থাই পুলিশ। সোমবার ময়নাতদন্ত শেষে মৃতদেহ ওয়ার্নের পরিবারকে অস্ট্রেলিয়ায় নিয়ে যাওয়ার সবুজ সংকেত দিয়েছে তারা।

এবার জানা গেছে, অস্ট্রেলিয়ান লেগ স্পিন জাদুকরের শেষকৃত্য হবে ঐতিহাসিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি)। মেলবোর্ন ভিত্তিক ট্যাবলয়েড পত্রিকা দ্যা হেরাল্ড সানের প্রতিবেদনে জানানো হয়েছে, আগামী দুই সপ্তাহের মধ্যে ওয়ার্নের শেষকৃত্য হবে।

তারা আরও জানিয়েছে, এমসিজিতে সেদিন এক লাখ লোকের মতো লোক উপস্থিত থাকবেন। লেগ স্পিন জাদুকরের শেষকৃত্য অনুষ্ঠানে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন এবং ভিক্টোরিয়া রাজ্যপ্রধান ড্যানিয়েল অ্যান্ড্রিউজও উপস্থিত থাকবেন।

এমসিজিতে শেষকৃত্য অনুষ্ঠিত হওয়ার সম্ভাব্য কারণ ওয়ার্নের ম্যানেজার জেমস আর্সকিন। আর্সকিন বলেছিলেন, শেষকৃত্য অনুষ্ঠানের জন্য এমসিজিই সবচেয়ে উপযুক্ত জায়গা। এমনকি এমসিজির একটি স্ট্যান্ডের নাম শেন ওয়ার্ন স্ট্যান্ড করা হবে।

১৯৯২ থেকে ২০০৭- ১৫ বছরের দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৪৫ টেস্ট খেলে ওয়ার্ন ঝুলিতে পুরেছেন ৭০৮ উইকেট। যা টেস্ট ইতিহাসে মুত্তিয়া মুরালিধরনের সর্বোচ্চ ৮০০ উইকেটের পর দ্বিতীয় সর্বোচ্চ।

ওয়ার্নের আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরু ও শেষ-দুটোই হয়েছিল টেস্ট ম্যাচ দিয়ে এবং কাকতালীয়ভাবে দুটোই হয়েছিল সিডনি ক্রিকেট গ্রাউন্ডে।