ভারত সফরে শিক্ষামন্ত্রী ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

SHARE

শিক্ষা ও সংস্কৃতির ক্ষেত্রে সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে দুই দিনের সফরে ভারতে গেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান।

শুক্রবার (৪ মার্চ) দুপুরে বেসরকারি এয়ারলাইন্সের বিমানে করে ভারতের পশ্চিমবঙ্গে পোঁছান তারা। বাংলা ভাষাভাষী মানুষের আন্তর্জাতিক সংগঠন বাংলা ওয়ার্ল্ডওয়াইডের আমন্ত্রণে ভারত সফর করছেন শিক্ষামন্ত্রী ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

আজ শনিবার (৫ মার্চ) জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সফরকালে বাংলা ওয়ার্ল্ডওয়াইডের সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করা হবে। ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শীর্ষস্থানীয় বাঙালি বুদ্ধিজীবী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও পেশাজীবীদের সঙ্গে বৈঠক করবেন উপাচার্য।

শনিবার কলকাতার একটি হোটেলে বাংলা ওয়ার্ল্ডওয়াইডের সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর হবে। পাশাপাশি মতবিনিময় সভা হবে। সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আরও উপস্থিত থাকবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান, সংসদ সদস্য অ্যারোমা দত্ত, কলকাতায় বাংলাদেশের উপ-হাইকমিশনার তৌফিক হাসান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বোম্বে ও কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি এবং বাংলা ওয়ার্ল্ডওয়াইডের সভাপতি বিচারপতি চিত্ততোষ মুখোপাধ্যায়। ৬ মার্চ দেশে ফিরবেন শিক্ষামন্ত্রী এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।