খালেদার সঙ্গে সমঝোতা মানে গণতন্ত্রের মৃত্যুদণ্ডে দস্তখত

SHARE

enu15খালেদার জিয়াকে জঙ্গি নেত্রী আখ্যায়িত করে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, তার (খালেদা জিয়া) সঙ্গে সমঝোতা মানে গণতন্ত্রের মৃত্যুদণ্ডে দস্তখত করা।

রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউর কর্নেল তাহের মিলনায়তনে শনিবার ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিষদ ওই আলোচনা সভার আয়োজন করে।

ইনু বলেন, জঙ্গি নেত্রী খালেদা জিয়া ও তার দোসরদের রেহাই দেওয়া হলে তাদের হাতে ইতিহাস হত্যার লাইসেন্স তুলে দেওয়া হবে। তারা যদি সুযোগ পায় তবে ইতিহাস আগুন দিয়ে পুড়িয়ে দিবে।

খালেদা জিয়ার বিরুদ্ধে শেষ লড়াইয়ের প্রস্তুতি নেওয়ার জন্য এ সময় সকলের প্রতি আহ্বান জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, দেশে চলমান যে রাজনৈতিক দ্বন্দ্ব চলছে তা শুধু দুই নেত্রীর দ্বন্দ্ব নয়। এটা হল বাংলাদেশ ও গণতন্ত্রের সঙ্গে আগুন সন্ত্রাসী ও যুদ্ধাপরাধী রাজাকারদের দ্বন্দ্ব। তাই এই আগুন সন্ত্রাসীদের কোন সুযোগ দেওয়া যাবে না। তারা সুযোগ পেলে দেশের গণতন্ত্র ও বাংলাদেশকে পোড়াবে।

জাসদ সভাপতি বলেন, যারা বঙ্গবন্ধু ও ৭ মার্চকে অস্বীকার করে তারা বাংলাদেশের স্বাধীনতাকে অস্বীকার করে। জঙ্গি নেত্রী খালেদা জিয়া ও তাদের দোসর জামায়াত ৭ মার্চকে অস্বীকার করে। কিন্তু এই আগুন সন্ত্রাসীদের মিথ্যা আবর্জনার তলে বাংলাদেশের ইতিহাস ঢাকা পড়বে না।

সভায় আয়োজক সংগঠনের সভাপতি এ্যাডভোকেট হাবিবুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাসদের সাধারণ সম্পাদক শরীফ নূরুল আম্বিয়া, স্থায়ী কমিটির সদস্য শিরিন আক্তার, সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম, ঢাকা মহানগর পূর্বের সভাপতি শহীদুল ইসলাম প্রমুখ।