না ফেরার দেশে কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন

SHARE

হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন ৫২ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। এই বিষয়টি নিশ্চিত করেছে প্রভাবশালী সংবাদমাধ্যম ফক্স ক্রিকেট।

ধারণা করা হচ্ছে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেছেন তিনি। এই বিষয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে ওয়ার্নের ম্যানেজমেন্ট এইডিটি।

তারা জানিয়েছে ওয়ার্নকে তার ভিলায় অচেতন অবস্থায় পাওয়া গিয়েছিল। এরপর চিকিৎসকরা অনেক চেষ্টা চালালেও তা বিফলে যায়। পরিবার তার মৃত্যুর বিষয়ে গোপনীয়তা রক্ষার অনুরোধও জানিয়েছে।

তারা বিবৃতিতে বলেছে, ‘শেনকে অচেতন অবস্থায় তাঁর ভিলায় পাওয়া গেছে। মেডিকেল স্টাফের সর্বোচ্চ চেষ্টার পরও তাঁকে বাঁচানো যায়নি। পরিবার এ সময়ে গোপনীয়তা রক্ষার অনুরোধ জানিয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।’

২৪ ঘণ্টার মধ্যে এ নিয়ে দুইজন কিংবদন্তিকে হারালো অস্ট্রেলিয়া। এর আগে শুক্রবার হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন অস্ট্রেলিয়ার আরেক কিংবদন্তি রড মার্শ।

১৪৫ টেস্টের ক্যারিয়ারে ৭০৮টি উইকেট নিয়েছেন ওয়ার্ন, যা টেস্ট ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ। তার ওপরে আছেন কেবল মুত্তিয়া মুরালিধরন। এ ছাড়া ১৯৪ ওয়ানডেতে ২৯৩ উইকেট নিয়েছিলেন।