বাংলাদেশ তথ্য প্রযুক্তিতে আর পিছিয়ে নেই : খাদ্যমন্ত্রী

SHARE

kamrul_1খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম এমপি বলেছেন, বাংলাদেশ এখন আর তথ্য প্রযুক্তিতে পিছিয়ে নেই। বর্তমান সরকারের দেশব্যাপী কার্যক্রম গ্রহণ করার ফলে দেশ আজ তথ্য-প্রযুক্তিতে এগিয়ে গেছে।

মন্ত্রী বলেন, বিগত ৪ দলীয় জোট সরকার বিনামূল্যে সাবমেরিন ক্যাবল সংযোগে অসম্মতি জ্ঞাপন করে বিদেশীদের বলেছিলেন, এদেশের তথ্য পাচার হয়ে যাবে। তখনকার প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া যদি বুঝতেন যে তথ্য-প্রযুক্তি ছাড়া দেশকে এগিয়ে নেয়া যায় না, তাহলে এ ভুল তিনি করতেন না।
তিনি রোববার সকালে ঢাকার কেরানীগঞ্জ উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গণে ডিজিটাল মেলা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
উপজেলা নির্বাহী অফিসার আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এতে সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শ্যামা প্রসাদ ব্যাপারী, কেরানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিন আহমেদ প্রমূখ।

আজ সারাদেশে ৬৭টি উপজেলায় তথ্য প্রযুক্তির মেলা শুরু হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে তথ্য-প্রযুক্তি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার ফলে সারাদেশের মানুষ এ বিষয়ে উপকার পাচ্ছে। তিনি বলেন, আগামীতে দেশের সকল বিদ্যালয় ও ইউনিয়ন পরিষদে ফাইবার ক্যাবল বসানোর উদ্যোগ নিয়েছে সরকার।

তিনি শিক্ষক, অভিভাবক, সুশীল সমাজের উদেশ্যে বলেন, আপনারা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরেন। আমাদের গৌরবোজ্জ্বল ইতিহাস তাদের জানাতে হবে। সরকারের নানা কার্যক্রম বাস্তবয়নের ফলে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ একটি উন্নতশীল দেশ হিসেবে পরিচিতি পেয়েছে।
ডিজিটাল মেলায় ৩০টি স্টল অংশ নেয়। উদ্বোধন শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।