কঙ্গনার ‘লক আপ’ মুক্তিতে নিষেধাজ্ঞা

SHARE

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। হায়দরাবাদের সিটি সিভিল কোর্টে কঙ্গনার আসন্ন শো ‘লক আপ’ মুক্তি আটকে গেছে। কথা ছিলো আজ (২৭ ফেব্রুয়ারি) এটি মুক্তি পাবে। মুক্তির আগেই মিলেলো নিষেধাজ্ঞা।

শুনানি এবং আবেদনকারী সানোবের বেগের নথি পরীক্ষা করার পরে আদেশটি দেওয়া হয়। ‘দ্য জেল’- এর স্ক্রিপ্ট আর ‘লক আপ’ দুটিই এক। আদালত ‘লক আপ – এর ট্রেলার দেখে সিদ্ধান্ত নিয়েছে যে এটি একই রকম দেখাচ্ছে।

আদালত যেকোনো ইলেকট্রনিক মিডিয়া, সোশ্যাল মিডিয়া ইত্যাদিতে অনুষ্ঠানটির প্রদর্শন নিষিদ্ধ করে জরুরি নোটিশ দিয়েছে।

‘দ্য জেল’ প্রাইড মিডিয়ার মালিকানাধীন তার স্বত্বাধিকারী সনোবের বেগের আবেদনের প্রেক্ষিতে এটি লিখেছেন শান্তনু রায় এবং শিরশাক আনন্দ। ৭ মার্চ ২০১৮ সালে কপিরাইট আইনের অধীনে নিবন্ধিত হয়েছে।

বলিউড হাঙ্গামাকে সনোবের বলেন, ‘যখন আমি এই শোটির প্রোমো দেখেছিলাম তখন আমি হতবাক হয়ে গিয়েছিলাম। আমি অভিষেক রেগের সাথে যোগাযোগ করেছি এবং হায়দ্রাবাদে বিষয়টি নিয়ে বেশ কয়েকটি মিটিং করেছি। আমি বিশ্বাস করতে পারিনি যে কেউ ধারণাটিকে চুরি করতে পারে। আমরা কপিরাইট লঙ্ঘনের জন্য আদালতের কাছে প্রার্থনা করেছি এবং স্থগিতাদেশ পেয়েছি।’

তিনি আরও বলেন, ‘লঙ্ঘন প্রমাণিত হলে কপিরাইট আইনের ৫১ এবং ৫২ ধারার অধীনে ফলাফলের জন্য, বিবাদী প্রোডাকশন হাউসগুলি দায়ী থাকবে। বিচার বিভাগের কাছ থেকে প্রতিকার চাওয়া ছাড়া আমার কোনো বিকল্প ছিল না।

নোটিশটি জড়তি সবাইকে দেওয়া হয়েছে এবং আমাদের কাছে এটির স্বীকৃতি রয়েছে। যদি অনুষ্ঠানটি প্রচারিত হয় তবে এটি আদালতের অবমাননা হবে। আমি বিচার বিভাগের উপর পূর্ণ বিশ্বাস রাখি এবং আমি নিশ্চিত যে ন্যায়বিচার হবে ‘