হরতাল-অবরোধে দুই মাসে ক্ষতি ২ লাখ কোটি টাকার বেশি

SHARE

akram uddinদুই মাস টানা অবরোধ এবং এই সময়ের মধ্যে হরতালে  ২ লাখ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে উল্লেখ করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ।

তিনি বলেছেন, সম্ভাবনাময় বাংলাদেশকে আমরা ধ্বংস করে দিচ্ছি। শুধু সংলাপ নয়, আজ আমরা এর শেষ দেখতে চাই। যদি দেশের ভালো চান তবে এসব সন্ত্রাস বন্ধ করতে হবে।

রাজধানীর গুলশানে লেকশোর হোটেলে শনিবার আয়োজিত ‘সহিংসতা, জঙ্গিবাদ, সংলাপ ও বাস্তবতা’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি একথা বলেন। গবেষণা প্রতিষ্ঠান রিজিওনাল এন্টি টেরোরিস্ট রিসার্চ ইনস্টিটিউট (রাত্রি) এই গোলটেবিল আলোচনার আয়োজন করে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জিনাত হুদা। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রিজিওনাল এন্টি টেরোরিস্ট রিসার্চ ইনস্টিটিউটের (রাত্রি) নির্বাহী পরিচালক মেজর জেনারেল (অব.) একে মোহম্মদ আলী শিকদার।

কাজী আকরাম বলেন, ২০১৩ সালে সংলাপ কতটুকু প্রয়োজন ছিল আর আজ কতটুকু প্রয়োজন তা বিবেচনা করতে হবে।

আলোচনায় অংশ নিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক এ কে আজাদ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন অর রশিদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মিজানুর রহমান, বিশিষ্ট সাংবাদিক আবেদ খান, বৈশাখী টেলিভিশনের সিইও মনজুরুল আহসান বুলবুল, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামাল উদ্দিন আহমেদ, টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, অভিনেত্রী শমী কায়সার, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট স ম রেজাউল করিম, এম এম আমিনুদ্দিন, এফবিসিসিআই-এর সহ-সভাপতি হেলাল উদ্দিন,  বিজিএমইএ-এর সহ-সভাপতি শহীদুল্লাহ আজিম, বিকেএমইএ-এর সহ-সভাপতি এসএম আসলাম সানি ও উইমেন চেম্বারের সাবেক সভাপতি সঙ্গীতা আহমেদ।