সিরাজগঞ্জের শিক্ষককে বদলি করায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ

SHARE

image_80377_0প্রধান শিক্ষককে বদলি করার প্রতিবাদে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার মাইঝাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা মঙ্গলবার সকালে সিরাজগঞ্জ-এনায়েতপুর সড়ক অবরোধ করে। এ সময় তারা সড়কের উপর টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে।

মঙ্গলবার সকাল ৯ টা থেকে ১০টা পর্যন্ত অবরোধ চলাকালে উভয় পাশে বিপুল সংখ্য যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে পুলিশ এসে তাদের সরিয়ে দিলে এই সড়ক দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, মাইঝাইল গ্রামের রঞ্জিত কুমার সূত্রধর পার্শ্ববর্তী সমেশপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্বে ছিলেন। অপর দিকে সমেশপুর গ্রামের সাইফুজ্জামান শিফন মাইঝাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিযুক্ত ছিলেন।

উক্ত দুই প্রধান শিক্ষক নিজেদের মধ্যে আলোচনা করে নিজ নিজ গ্রামের স্কুলে বদলি হন। কিন্তু স্কুল দুটির শিক্ষার্থীরা তাদের এই বদলি মেনে নিতে পারেনি।

মঙ্গলবার সকালে মাইঝাইল স্কুলের শিক্ষার্থীরা তাদের প্রধান শিক্ষককে ফিরে পেতে মিছিল সহকারে সিরাজগঞ্জ-এনায়েতপুর সড়কের অবস্থান নেয়। এ সময় সড়কে যানচলাচল বন্ধ হয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের সড়ক থেকে সরিয়ে দেয়।